DailyBarishalerProhor.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে বাংলাদেশ পরিপূর্ণভাবে স্বাধীনতা পেয়েছিলঃমেয়র সাদিক আবদুল্লাহ

প্রকাশিত : জানুয়ারি ১১, ২০২১, ১০:২৫

স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে বাংলাদেশ পরিপূর্ণভাবে স্বাধীনতা পেয়েছিলঃমেয়র সাদিক আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক:

সারাদেশের ন্যায় বরিশালেও যথাযোগ্য মর্যাদার সাথে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে।

রবিবার সকাল থেকে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর মুর‌্যালে পুষ্পার্ঘ্য অর্পণ এবং আলোচনা সভার মধ্যে দিয়ে দিনটি উদযাপিত হয়।

বিকালে সদর রোডস্থ শহীদ সোহেল চত্ত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি করা হয় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি’র সিনিয়র সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরিবিক্ষণ কমিটির মন্ত্রী মর্যাদায় আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ- এমপিকে।

এছাড়া মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

বিশেষ অতিথি’র বক্তৃতায় তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন নিয়ে স্বাধীনতা যুদ্ধ পরবর্তী ১০ই জানুয়ারি পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে লাখ লাখ মুক্তিকামী জনতার মাঝে ফিরে আসেন। তার এ স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে বাংলাদেশ পরিপূর্ণভাবে স্বাধীনতা পেয়েছিল।

তিনি বলেন, ‘স্বাধীনতার পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে সোনার বাংলা গড়ার স্বপ্নকে মুছে ফেরার চেষ্টা করে। সে দিন ষড়যন্ত্রকারীরা শুধু বঙ্গবন্ধুরাই নয়, তার গোটা পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে দেশ থেকে আওয়ামী লীগের নাম মুছে দিতে চেয়েছিল। কিন্তু আল্লাহ’র অশেষ রহমতে জননেত্রী শেখ হাসিনা ও তার বোন বিদেশে থাকায় তারা প্রাণে বেচে যায়।

সাদিক আবদুল্লাহ বলেন, ‘আমাদের জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামী ৪১ সালের মধ্যে দেশকে একটি উন্নতশীল দেশ হিসেবে উপহার দেয়ার অঙ্গিকার নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকলে ৪১ সালের পূর্বেই আমাদের দেশ উন্নত বাংলাদেশে পরিনত হবে ইনশা আল্লাহ।

সিটি মেয়র বলেন, ‘আমরা রাজনীতি করি কিছু পাওয়ার আশায় নয়। আমরা রাজনীতি করি জনগণের জন্য। মানুষকে দেয়ার জন্য রাজনীতি করি। তাই আমাদের সকলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কাজ যাঁতে আরও তরাম্বিত হয় সে দিকে লক্ষ রেখই নেতাকর্মীদের সু-শৃঙ্খলভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

তার পূর্বে আলোচনা সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী তুলে ধরে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আনিসুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজালুল করিম, কে.বি.এস আহমেদ কবির, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার রাজিব, হাসান মাহমুদ বাবু, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা মোয়াজ্জেম হোসেন চুন্নু, জেলা শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান হাওলাদার, মহানগর যুবলীগ নেতা ও বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আজিজুর রহমান শাহিন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর ছাত্রলীগ নেতা মাইনুল ইসলাম প্রমুখ।

এর আগে বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সূর্যদয়ের সাথে সাথে সদর রোডস্থ শহীদ সোহেল চত্ত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৯টায় দলীয় কার্যালয়ের পাশে বঙ্গবন্ধু ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর মুর‌্যালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন জেলা ও মহানগর আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

ছয়মাইল বাজার, কলসগ্রাম, এয়ারপোর্ট, বরিশাল।

মোবাইলঃ ০১৭১১১১৩৩৮৩, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা :
কামাল হোসেন লিটন মোল্লা

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক - মোঃ মুন্না মোল্লা
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।