DailyBarishalerProhor.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জের মোহনগঞ্জে স্বাস্থ্যবিধি না মেনে চলছে গরু-ছাগলের হাট

প্রকাশিত : জুলাই ১৮, ২০২১, ২১:২৭

বাবুগঞ্জের মোহনগঞ্জে স্বাস্থ্যবিধি না মেনে চলছে গরু-ছাগলের হাট

নিজস্ব প্রতিবেদক : বরিশাল বাবুগঞ্জ উপজেলার মোহনগঞ্জ বাজারে মরণব্যাধি করোনাভাইরাসকে উপেক্ষা করে স্বাস্থ্য বিধি না মেনে গরু ও ছাগলের জমজমাট হাট। কোরবানির ঈদ সামনে রেখে লকডাউন শিথিল করে পশুর হাটগুলো খুলে দেওয়া হয়েছে। তবে শর্ত হিসেবে প্রশাসনিক কিছু বিধিবিধান মেনে চলার বাধ্যবাধকতা রাখা হয়েছে। শর্ত পালনের অঙ্গীকারে পশুর হাট চালু হলেও বাস্তবে শর্ত বা বিধিবিধানের কথা সবাই ভুলে গেছেন। ফলে এখন চলছে গাদাগাদি অবস্থায় উপচে পড়া ভিড়ে মানুষ-পশু একাকার হয়ে। সরকার ঘোষিত নিয়মকে তোয়াক্কা না করে কিভাবে হাট চলছে তা নিয়ে সর্বত্র ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়েছে।

রোববার (১৮ জুলাই ) বিকেলে সরেজমিনে উপজেলা মোহনগঞ্জ গরু ও ছাগলের হাটে গিয়ে দেখা গেছে, সেখানে স্বাস্থ্যবিধির কোন বালাই নেই। রাস্তার বন্ধ করে গাদাগাদি করে কেনাবেচা করা হচ্ছে গরু ও ছাগল। মাস্ক নেই ক্রেতা, বিক্রেতা ইজারাদারদের লোকদের মুখেও। নেই সামাজিক দূরত্ব। এছাড়াও অতিরিক্ত খাজনা আদায় করা হচ্ছে বলেও অভিযোগ করছেন ক্রেতারা।

উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন সময় উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সচেতনতামূলক ক্যাম্পেইন, মাস্ক বিতরণ ও মোবাইল কোর্টে জরিমানা করা হয়। ঠিক একই সময় স্বাস্থ্য বিধি না মেনে কিভাবে এসব হাটে গরু ছাগল কেনা বেচা হচ্ছে তা নিয়ে সর্বত্র হইচই পড়ে গেছে।

এ ব্যাপারে মোহনগঞ্জ হাট-বাজারের ইজারাদার মিন্টু বলেন, উপজেলা নির্বাহী অফিসার তাকে মাইকিং করে স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করার অনুমতি দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার (অতিঃদাঃ) মিজানুর রহমান বলেন, ক্রেতা-বিক্রেতাসহ সবাইকে স্বাস্থ্যসচেতন থেকে সরকারি বিধি মানতে হবে। স্বাস্থ্যবিধি মেনে হাট-বাজারে গরু-ছাগল কেনাবেচা করতে বলা হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

ছয়মাইল বাজার, কলসগ্রাম, এয়ারপোর্ট, বরিশাল।

মোবাইলঃ ০১৭১১১১৩৩৮৩, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা :
কামাল হোসেন লিটন মোল্লা

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক - মোঃ মুন্না মোল্লা
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।