DailyBarishalerProhor.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

গৌরনদী গরুর হাট পরিদর্শন করেন ওসি মোঃ আফজাল হোসেন

প্রকাশিত : জুলাই ২০, ২০২১, ২৩:৪১

গৌরনদী গরুর হাট পরিদর্শন করেন ওসি মোঃ আফজাল হোসেন

এইচ এম আল আমিন গৌরনদী প্রতিনিধি::বরিশালের গৌরনদী উপজেলার শরিকল,হোসনাবাদ গরুর হাট পরিদর্শন করেছেন গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন ১৮ ই জুলাই রবিবার সকালে উপজেলার শরিকল,হোসনাবাদ গরুর হাট পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি ক্রেতা, বিক্রেতা ও ইজারাদারদের বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং সকলকে মাক্স পরার পরামর্শ দেন।

পশুরহাটে করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে এবার পুলিশ, ইজারাদার, স্থানীয় প্রশাসন সবাই মিলে কাজ করে যাচ্ছে। মাস্ক, গ্লাবস পরা এবং নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য বাজারে অনবরত মাইকিং করা হচ্ছে। পাশাপাশি হাটে ঢুকতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। যারা গরু কিনতে আসবে তাদের যেন করোনা সংক্রমণ না হয় এজন্য এসব ব্যবস্থা করা। এছাড়া পশুর হাটে বৃদ্ধ, অসুস্থ এবং শিশুরা যাতে না আসে সেজন্য বিভিন্ন মাধ্যমে অনুৎসাহিত করা হচ্ছে।
নিরাপত্তার ব্যাপারে ওসি আফজাল হোসেন বলেন, দূর দুরান্ত থেকে পাইকারদের টাকা ছিনতাই, চুরি-ডাকাতি ও মলম পার্টির খপ্পর রোধে সার্বক্ষণিক পুলিশ কাজ করছে। গরু বিক্রির টাকা ইজারাদারদের মাধ্যমে পুলিশ পাহারায় টাকা রাখার ব্যবস্থা করা হয়েছে এবং জাল টাকা সনাক্তকরণ যন্ত্র রাখা হয়েছে। এসময় ওসি আফজাল হোসেন বলেন, আমাদের দেশের খামারীরা কষ্ট করে সারা বছর পশু পালন করছে। তাদের দিক বিবেচনা করে স্বাস্থ্য ঝুঁকি বিষয়টি মাথায় রেখে গরুর হাটের অনুমোদন দেয়া হয়েছে যাতে প্রান্তিক কৃষকরা তাদের জীবিকার জন্য রাস্তায় না বসে। অনুমোদনকৃত জায়গায় বসে পশু বিক্রি করে তারা সংসারের অভাব অনটন মিটাতে পারে।
পরিদর্শনকালে শরিকল তদন্ত কেন্দ্রেের ইনচার্জ মোঃ ফোরকান হাওলাদার ও মোঃ ফরিদ উদ্দিনসহ থানার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

ছয়মাইল বাজার, কলসগ্রাম, এয়ারপোর্ট, বরিশাল।

মোবাইলঃ ০১৭১১১১৩৩৮৩, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা :
কামাল হোসেন লিটন মোল্লা

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক - মোঃ মুন্না মোল্লা
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।