DailyBarishalerProhor.Com | logo

২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

গৌরনদীতে বিনা বিনাধান-২০’র ওপর কৃষক মাঠদিবস অনুষ্ঠিত

প্রকাশিত : নভেম্বর ১১, ২০২১, ১৫:৩৫

গৌরনদীতে বিনা বিনাধান-২০’র ওপর কৃষক মাঠদিবস অনুষ্ঠিত

গৌরনদী প্রতিনিধিঃ গৌরনদীর বিনা উদ্ভাবিত জিঙ্কসমৃদ্ধ বিনাধান-২০’র ওপর কৃষক মাঠদিবস ও নমুনা শষ্য কর্তন অনুষ্ঠিত হয়েছে । উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে বিকাল ৩ টায় বিনার ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. ছয়েমা খাতুন এর সভাপতিত্বে ও উপসহকারি কৃষি অফিসার দিপংকর বাড়ৈর সঞ্চালনায় মাঠদিবস অনুষ্ঠানে প্রধান অতিথি (ভার্চুয়ালী ) হিসেবে ছিলেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বিনা) মহাপরিচালক জনাব ড. মির্জা মোফাজ্জল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন মোঃ তাওফিকুল ইসলাম, অতিরিক্ত পরিচালক ডিএই বরিশাল অঞ্চল, জনাব মোঃ হারুন-অর-রশিদ, অতিরিক্ত পরিচালক, খামারবাড়ি, বরিশাল, মোঃ মামুনুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা, গৌরনদী। এছাড়া উক্ত অন্ষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মো সোহেল রানা , নাজমুন্নাহার বৈজ্ঞানিক কর্মকর্তা বিনা বরিশাল উপকেন্দ্র উপসহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আলী আসগর মোল্লা,নাহিদ- বিন রফিক, টেকনিক্যাল পার্টিসিপেন্ট, এআইএস, উপসহকারি কৃষি কর্মকর্তা মিঠুন বনিক ও মোঃ রিয়াজ হোসাইন সরদার।
মাঠদিবসে বক্তারা জানান বিনা উদ্ভাবিত বিনাধান-২০ জাতটি জিঙ্কসমৃদ্ধ এবং অধিক পুষ্টিগুন সমৃদ্ধ। এই জাতের ধান থেকে উৎপাদিত চাল খেলে শরিরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে এবং আমাদের মায়েদের ক্ষেত্রে এর গুরুত্ত আরোবেশি কারন এতে আয়রন ও রয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


:

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।