DailyBarishalerProhor.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্থানীয় রাজনৈতিক জেরে কাউন্সিলর কালাম মোল্লা আজ জেলে’ দাবী পরিবারের

প্রকাশিত : জানুয়ারি ১৮, ২০২২, ২৩:৪৭

স্থানীয় রাজনৈতিক জেরে কাউন্সিলর কালাম মোল্লা আজ জেলে’ দাবী পরিবারের

প্রহর ডেস্ক রিপোর্ট !! বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানা ধীন কাশিপুর ইউনিয়ন পরিষদের বাসিন্দা বাদী শাহিনা(ছদ্মনাম) একই এলাকার ১নং ওয়ার্ড কলসগ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা জলকাদের মোল্লার ছেলে ও বরিশাল সিটি কর্পোরেশনের ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আজাদ হোসেন কালাম মোল্লা (৪৬)কে নতুন করে একটি ধর্ষণের ঘটনায় অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করেন।

সূত্রমতে ২০১০ সালে, ইতিপূর্বেও এই একই বাদী কোতোয়ালি থানায় ধর্ষণের ঘটনায় একই ব্যক্তিকে ধর্ষক বলে থানায় মামলা করেছিলেন । মামলার আসামী ছিলেন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী, কাউন্সিলর কালাম মোল্লার মা আমেনা বেগমসহ মোট পাঁচজন। মামলা নং ৬৫৮/১০, তারিখ- ৩১/৭/২০১০। সেই মামলার ধারা ছিল নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী) ২০০৩ এর ৯(১) তৎসহ দণ্ডবিধি ৩৪২/৩২৩/৩১৩/৩৭৯/১১৪। দীর্ঘদিন পর আবার একই বাদীর একই অপরাধের নতুন ঘটনার মামলা দায়ের করায় জনমনে জন্ম দিয়েছে নানা প্রশ্নের ।

এদিকে ধর্ষণের অভিযুক্ত কালাম মোল্লা গ্রেফতারের কিছুক্ষণ আগে সাংবাদিকদের মুঠোফোনে আশঙ্কা প্রকাশ করেন ষড়যন্ত্রমূলক নতুন একটি ধর্ষণ মামলা দায়ের এর। এসময় তিনি বাদীর একটি মামলা মহামান্য হাইকোর্টে স্থিতি আছে বলে জানান। তিনি সাংবাদিকদের কাছে সত্য ঘটনা অনুসন্ধান ও প্রকাশের অনুরোধও করেন।

ওদিকে, দুটি মামলার বাদীর সাথে কালাম মোল্লা সমন্ধে বেশ কিছু প্রমাণ হাতে এসেছে সাংবাদিকদের কাছে যা সংরক্ষিত রয়েছে। ওইসব প্রমাণ ও আলামত পর্যবেক্ষণ করলে প্রাথমিকভাবে বোঝা যায় যে নতুন করে দায়ের করা মামলাটি একটি গভীর ষড়যন্ত্রের অংশ।

নতুন মামলাটি পুলিশের দেয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৪ জানুয়ারি বাদীকে জোরপূর্বক তার নিজ্ব ঘরে কাউন্সিলর কালাম মোল্লা ধর্ষণ করেন এবং পালিয়ে যেতেও সক্ষম হন।

এ ঘটনায় অভিযুক্ত করে কাউন্সিলর কালাম মোল্লাকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০০৩) এর ৯(১)/৩০ তৎসহ পেনাল কোড ১৮৬০ সালের ৩২৩/৫০৬ ধারায় মামলা রুজু হয় ১৪ তারিখই। মামলার সূত্রে এয়ারপোর্ট থানার একটি টিম অভিযুক্ত আজাদ হোসেন কালাম মোল্লাকে ১৫ তারিখ কোতয়ালী মডেল থানাধীন দপদপিয়া টোল প্লাজা থেকে গ্রেফতার করেন।

গ্রেফতারের পর ওয়ার্ড কাউন্সিলর কালাম মোল্লার পরিবার দাবী করেন এটি সুপরিকল্পিত ও ষড়যন্ত্রমূলক একটি মিথ্যা মামলা। প্রথম মামলাটি দীর্ঘদিন চলার পর প্রায় ১২ বছরের মাথায় একই ধরণের অপরাধের অভিযোগে আরেকটি মামলা করেছেন বাদী অন্যদের দ্বারা প্রভাবিত হয়েই। স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্বের জেরে কাউন্সিলর কালাম মোল্লার শত্রু থাকাটা স্বাভাবিক ঘটনা। তাদের দ্বারাই অসৎ উদ্দেশ্যে এই মামলাটি দায়ের করা হয়েছে। আর কালাম মোল্লার বিরুদ্ধে,তার পরিবারের বিরুদ্ধে যে বাদী মিথ্যা মামলা দিয়েছে ২০১০ সালে, তাকে কি করে আবার জোরপূর্বক ধর্ষণ করবেন তিনি ? প্রথম মামলাটিতে বিয়ের প্রলোভন করা হয়েছিল দেখিয়ে বহুবার ধর্ষণের অভিযোগ করেছিলেন তিনি, এবারও তিনি একই বিবাদীর বিরুদ্ধে একই অভিযোগ করেছেন। বিয়ের প্রলোভনে কতবার একজন ভুক্তভোগীকে ধর্ষণ করা সম্ভব, তা আপনারা বিবেচনা করবেন।

বাদী শাহিনা ভিকটিম সাপোর্ট সেন্টারে থাকায় তার বক্তব্য সংগ্রহ করা সম্ভব হয়নি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।