DailyBarishalerProhor.Com | logo

১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে আবর্তক ঋণের চেক বিতরণ

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৭:৫৭

বাবুগঞ্জে আবর্তক ঋণের চেক বিতরণ

বাবুগঞ্জ প্রতিনিধি !! বাবুগঞ্জে সমবায় সমিতির সদস্যদের মাঝে আবর্তক ঋণ বিতরণ করা হয়েছে। উপজেলা সমবায় দপ্তরের উদ্যোগে মঙ্গলবার চাঁদপাশা হাইস্কুল ও কলেজ মিলনায়তনে চাঁদপাশা ইউনিয়নের প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির সদস্যদের মাঝে ৮৯ লাখ টাকার ওই আবর্তক ঋণের চেক বিতরণ করা হয়।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও চাঁদপাশা ইউনিয়ন প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির সভাপতি ফারজানা বিনতে ওহাবের সভাপতিত্বে ঋণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমবায় অধিদপ্তরের মহাপরিচালক ও নিবন্ধক (অতিরিক্ত সচিব) ড. মোঃ হারুন-অর-রশিদ বিশ্বাস।

উপজেলা সমবায় অফিসার মোঃ ফরহাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় সমবায় দপ্তরের যুগ্ম-নিবন্ধক মুহাম্মদ আবদুল্লাহ আল মামুন, জেলা সমবায় অফিসার মোঃ গোলাম কবীর শরীফ, বাবুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আবু সালেহ মোঃ ইফাদ ইশতিয়াক ও চাঁদপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাঢ়ী।

আবর্তক ঋণ বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সমবায় অধিদপ্তরের মহাপরিচালক ও নিবন্ধক ড. মোঃ হারুন-অর-রশিদ বিশ্বাস। এসময় তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বর্তমান সরকার দেশের সকল সেক্টরে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়ন ও বেকারদের কর্মসংস্থানের জন্য উদ্যোক্তা তৈরির চেষ্টা চলছে। এজন্য সরকার থেকে সর্বাত্মক সাহায্য-সহযোগিতা করা হচ্ছে। সমবায় সমিতিগুলো এক্ষেত্রে একটি বিরাট ভূমিকা পালন করছে। প্রতিটি সমবায়ী সদস্য চাইলে আবর্তক ঋণের এই সুযোগকে কাজে লাগিয়ে নিজেকে স্বাবলম্বী করতে পারে। সেইসাথে স্বনির্ভর বাংলাদেশ গড়ায় অবদান রাখতে পারে।’

আবর্তক ঋণ বিতরণ অনুষ্ঠানে এসময় চাঁদপাশা ইউনিয়ন প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির ৮৯ জন সদস্যদের প্রত্যেককে দুইটি করে গাভী কেনার জন্য জনপ্রতি ১ লাখ টাকা করে ৮৯ লাখ টাকা ঋণের চেক বিতরণ করেন অতিথিরা। আবর্তক ঋণ কর্মসূচির আওতায় এই ঋণ পরিশোধের সঙ্গেসঙ্গে আবার নতুন করে ঋণ নেওয়ার সুযোগ পাবেন সমবায়ী খামারিরা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


:

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।