DailyBarishalerProhor.Com | logo

৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৩শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু কখনও অন্যায়ের সাথে আপোষ করেনি….স্বরাস্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান

প্রকাশিত : আগস্ট ৩০, ২০২৩, ২২:৫৮

বঙ্গবন্ধু কখনও অন্যায়ের সাথে আপোষ করেনি….স্বরাস্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান

আল-আমিন,বাবুগঞ্জ ঃ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান (পিআরএল) জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিচারণ মূলক বক্তব্যে বলেন,’বঙ্গবন্ধু যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র তখন বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারিরা তাদের ন্যায্য দাবী আদায়ে আন্দোলন করছে।
ওই আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্মতা ঘোষণা করেন। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুরসহ ৫ জন গ্রেফতার হয় এবং ৫ জনকেই বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে বিশ্ববিদ্যালয় বলেছে যদি দোষ স্বীকার করে ১৫ টাকা জরিমানা দেওয়া হয় তাহলে তাদের ছাত্রত্ব ফেরত দেওয়া হবে।
ওই ৫ জনের মধ্যে ৪ জন ১৫ টাকা জরিমানা দিয়ে তাদের ছাত্রত্ব ফেরত পায়। কিন্তু জাতির পিতা সেদিন দোষ স্বীকার,১৫ টাকা জরিমানাও দেয়নি। এভাবেই তিনি ন্যায়ের পক্ষে থেকে প্রতিবাদ করে গেছে।
আমাদের দূর্ভাগ্য জাতির পিতার ওই ছাত্রত্ব ২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহাল রেখে যে বিশ্ববিদ্যালয় অন্যায় করেছে জাতির পিতা কোন অন্যায় করে নি। এই অন্যায়ের দায় মোচনের জন্য ১৯৪৮ সাল থেকে ৬২ বছর পরে ঢাকা বিশ্ববিদ্যালয় তার ছাত্রত্ব বহাল রাখে। জাতির পিতা বঙ্গবন্ধু কখনও অন্যায়ের সাথে আপোষ করেনি। বঙ্গবন্ধু জীবনের অধিকাংশ সময় ন্যায়ের জন্য কারা বরন করেছেন’।
শেখ মুজিবুর রহমানে জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বুধবার সকালে বাবুগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুলাদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তারিকুল হাসান খান মিঠু, বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক ও বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য মোঃ আতিকুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল আহমেদ আজাদ।
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ শাহিনুল ইসলাম সিকদার, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসার মোঃ শাহ আলম, চাঁদপাশা হাইস্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোসাঃ তাহমিনা আক্তার, সরকারি আবুল কালাম ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ দিপক কুমার মজুমদার, মাধবপাশা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রণব কুমার বেপারী, ইশ্বর নারায়ণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ গোলাম কিবরিয়া, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম সিকদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসাঃ সেতারা বেগম, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ জহিরুল হাসান অরুণ,মাধবপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন, বিমানবন্দর প্রেসক্লাব সভাপতি মোঃ আরিফ উদ্দিন আহমেদ মুন্না, উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ মফিজুর রহমান পিন্টু সিকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ আবু সুফিয়ান ।
এছাড়াও বাবুগঞ্জ উপজেলা কৃষি অফিসার মোঃ মামুনুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ নাসির উদ্দিন, জাহাঙ্গীর নগর ইউপি চেয়ারম্যান মোঃ কামরুল আহসান খান হিমু, মাধবপাশা ইউপি চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


:

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।