DailyBarishalerProhor.Com | logo

২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আপনারা হচ্ছেন প্রধানমন্ত্রীর মেহমান- বিভাগীয় কমিশনার শওকত আলী

প্রকাশিত : জানুয়ারি ১৬, ২০২৪, ২০:১২

আপনারা হচ্ছেন প্রধানমন্ত্রীর মেহমান- বিভাগীয় কমিশনার শওকত আলী

আল-আমিন বাবুগঞ্জ: বরিশালের বাবুগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগী পরিবারের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার(১৬ জানুয়ারি) বিকেলে উপজেলার সদর রহমতপুর ইউনিয়নের দ্বারিকায় আশ্রয়ণ প্রকল্পে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী বলেন, মাননীয় প্রধানমন্রীর একটি স্বপ্ন ছিলো বাংলাদেশ ২০২১ সালের মধ্যে গৃহহীন মুক্ত করবেন।
ওই স্বপ্নকে বাস্তবে রুপ দিতে মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে ২ লক্ষ ৫০ হাজার ঘর তৈরি করে দেওয়ার পরিকল্পনা করেন। তার ধারাবাহিকতায় বাবুগঞ্জসহ সারা বাংলাদেশে ঘর নির্মান কার্যক্রম শুরু হয়। আপনাদের মতো এই সারিসারি সুন্দর ঘর সারা বাংলাদেশে আছে। বাবুগঞ্জে গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। তারপরেও যদি বাবুগঞ্জে ভূমিহীন অবিস্কার হয় তাদের সরকার ঘর দেবে না এমন না। এখনো যদি কেউ ভূমিহীন থাকে তাদেরকে চিহ্নিত করে তাদের নাম ঠিকানা সরকারের কাছে পাঠানো হবে। তাহলে সরকার ঘর নির্মান করে দিবে।

তিনি আরো বলেন, আপনারা হচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর মেহমান। সেই হিসেবে আপনারা আমাদের সম্মানিত মেহমান। আমরা সবসময় আপনাদের কাছে আসি। আপনাদের খোঁজ খবর রাখি। আপনাদের যে কোন প্রয়াজনে আমাদের দরজা সবসময় খোলা আছে। আপনাদের যে কোন সমস্যায় প্রশাসন পাশে আছে। এই আশ্রয়নের ঘরের পাশে অনেক জায়গা ফাকা পরে আছে। আপনারা চাইলে বিভিন্ন ফলের গাছ লাগাতে পারেন। আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের শুধু থাকার যায়গা নয়, স্বাস্ব্য, শিক্ষা ও কর্মসংস্থানের বিষয়ে কাজ করবে প্রশাসন ও জনপ্রতিনিধিগন’।

উপজেলা সহকারী কমিশনার( ভূমি) সুব্রত বিশ্বাস দাসের পরিচালনায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন,সহ সভাপতি দেলোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ নাসির উদ্দিনসহ রহমতপুর ইউনিয়নের ইউপি সদস্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্যরা দ্বারিকা আশ্রয়ণ প্রকল্পের শতাধিক সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।