DailyBarishalerProhor.Com | logo

২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৪৩ মন জাটকা জব্দ করে এতিমখানায় দিলেন মৎস্য কর্মকর্তা

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১৯:২৮

৪৩ মন জাটকা জব্দ করে এতিমখানায় দিলেন মৎস্য কর্মকর্তা

বাবুগঞ্জ প্রতিনিধিঃ বাবুগঞ্জ ও গৌরনদী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪৩ মন জাটকা জব্দ করা হয়েছে। এসময় জাটকা পরিবহনে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে আটক করা হয়।

সোমবার ভোর রাত থেকে সকাল ৮ পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় ৫ হাজার মিটার চর ঘেরা জাল ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাবুগঞ্জ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমের নেতৃত্বে বাবুগঞ্জ ও গৌরনদী উপজেলা মৎস্য দপ্তর ও র‍্যাব ৮ এর যৌথ অভিযানে বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ নদী সংলগ্ন জাহাঙ্গীর নগর ইউনিয়ন এর চরজাহাপুর, চর ফতেহপুর, নতুন চর এবং গৌরনদী উপজেলার টরকী মাছ বাজার আড়ৎ এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান কালে বরিশাল র‍্যাব ৮ উপ-পরির্দশক কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোহাম্মদ আলম জানান,রোববার গোপন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান পরিচালনা করে ৬০০ কেজি জাটকা সহ দুজন আটক করা হয়। সোমবার সকালে গৌরনদী ও বাবুগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ৪৩ মন জাটকাসহ ৪ জনকে আটক করে জরিমানা করা হয়েছে। জব্দকৃত জাটকা বিভিন্ন এতিমখানায় বিতরন করা হয়েছে। যারা এসব কার্যক্রম করে তাদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে। আমি সবার সহযোগীতা চাই। আর আগে ঢাকা-বরিশাল মহাসড়ক ও মীরগঞ্জ বাজারে মাছের আড়ৎ অভিযান চালিয়ে ৬০০ কেজি জাটকা জব্দ করা হয়েছে।

 

এ সময় দুই ব্যাক্তিকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বরিশালের উজিরপুর উপজেলার মোঃ সুমন ও মোঃ জালাল সিকদার নামে দুই ব্যাক্তিকে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ ধারায় ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস।

জব্দকৃতা জাটকা বাবুগঞ্জ, গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার কয়েকটি এতিমখানা ও বেবী হোমসহ গরীব দুঃখী মানুষের মাঝে বিতরণ করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।