DailyBarishalerProhor.Com | logo

২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কৃষিতে বিশেষ অবদান রাখায় বাবুগঞ্জের পেঁপে চাষী সুমনকে সংবর্ধনা দিলেন যুবসমাজ

প্রকাশিত : মার্চ ০৪, ২০২৪, ১৯:২৩

কৃষিতে বিশেষ অবদান রাখায় বাবুগঞ্জের পেঁপে চাষী সুমনকে সংবর্ধনা দিলেন যুবসমাজ

বাবুগঞ্জ প্রতিনিধি॥ কৃষিতে বিশেষ অবদান রাখায় নেপালে অনুষ্ঠিত কৃষি বিষয অনুষ্ঠানে “নেপাল বাংলাদেশ অ্যাওয়ার্ড” পেলেন পেঁপে চাষী বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের আবু বকর সিদ্দিক সুমন। এই অ্যাওয়ার্ড পাওয়ায় তাকে গণসংবর্ধনা দিলেন স্থানীয় যুবসমাজ।

গতকাল রবিবার সন্ধ্যা ৭টায় উপজেলার চাঁদপাশা ইউনিয়নের বায়লাখালী ব্রিজ সংলগ্ন সুমনের নিজ কার্যলায় এই সংবর্ধনা দেন তার ইউনিয়নের যুবসমাজ। এম আর সমাজ কল্যান সংস্থার আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে এম আর সমাজ কল্যান সংস্থার সভাপতি মোস্তাফিজুর রহমান স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাঢ়ী।

জাতীয় পার্টির নেতা মামুন হোসেন খলিফার সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাত্তর টেলিভিশন এর বরিশাল প্রধান বিধান সরকার, এম আর সমাজ কল্যান সংস্থার সাধারণ সম্পাদক নুরে আলম, বাবুগঞ্জ ডিগ্রী কলেজের প্রভাষক মোস্তফা কামাল, মিরাজ খান, হাসান, আলমগীর হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নেপালের একটি শহরে অনুষ্ঠিত কৃষি বিষয়ক অনুষ্ঠানে ৩০টি দেশের মধ্যে প্রথম স্থান হওয়ার গৌরব অর্জন করেন আবু বকর সিদ্দিক সুমন। এশিয়া মহাদেশের ৩০ টি দেশে মধ্যে যাচাই-বাছাইয়ে মাধ্যমে প্রথম হন তিনি। আবু বকর সিদ্দিক সুমন প্রথম হওয়ায় তার হাতে এই অ্যাওয়াড ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন নেপালের পার্লামেন্ট’র স্পিকার ইঙ্গিরা রানামগর ও নেপালের কৃষি মন্ত্রীসহ বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব।

সংবর্ধনা অনুষ্ঠানে আবু বকর সিদ্দিক সুমন বলেন, জীবিকার তাগিদে বিভিন্ন দেশে গিয়েছি। আমার মনে সবসময়েই লালন করতাম কৃষি। যে দেশে গিয়েছি সেখানে কৃষকের সাথে যোগাযোগ করেছি সব সময় মনে প্রাণে ছিল, কৃষি আমার স্বপ্ন ছিল, একদিন ভালো কৃষক হব। তাই আমি বলব যার সামান্য একটু জমি আছে সেই জমিদার।

এক ইঞ্চি জমি খালি না রেখে আমরা কৃষিতে মন দেব বাড়ির আশপাশে পেঁপে ছাড়া রোপন করে নিজের ভাগ্য ফেরাতে পেঁপে গাছের সারাদিন যতœ নিতে হয় না। শিক্ষার্থীরাও লেখাপড়ার পাশাপাশি গাছ লাগাতে পারেন এতে তাদের পড়াশোনার খরচ মেটানোর পাশাপাশি আর্থিক লাভবান হতে পারবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।