DailyBarishalerProhor.Com | logo

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে হিজড়াদের উপর হামলা ও ছিনতাই আহত ৪, ঢাকা মেডিকেলে মৃত্যু সজ্জায় হিজড়া ঝুমকা!!

প্রকাশিত : আগস্ট ১৫, ২০১৯, ০৭:২০

বরিশালে হিজড়াদের উপর হামলা ও ছিনতাই আহত ৪, ঢাকা মেডিকেলে মৃত্যু সজ্জায় হিজড়া ঝুমকা!!

স্টাফ রিপোর্টার !! বরিশালে হিজড়াদের উপর পূর্ব পরিকল্পিতভাবে সন্ত্রাসী হামলা ও ছিনতাইয়ের ঘটনা ঘটে, এতে আহত ৪ হিজড়া। ঢাকা মেডিকেলে মৃত্যু সজ্জায় হিজড়া ঝুমকা। বরিশাল সদর উপজেলাধীন চরমোনাই ইউনিয়নের নোমরহাট নামক স্থানে গত ৮ই আগস্ট আনুমানিক রাত ৮ টার দিকে ঘটনাটি ঘটে।

সূত্র মতে, গত ৮ই অক্টোবর চরমোনাই ইউনিয়নের নোমরহাট বাজার সংলগ্ন একটি অনুষ্ঠানে নাচ গানের উদ্দেশ্যে যায় বন্দর এলাকার হিজড়া সহকারী প্রধান মেঘা (৩০) সহ  তার সহকারী ৩/৪ জন। অনুষ্ঠান শেষে ফেরার পথে আনুমানিক রাত ৮টার দিকে নোমরহাট বাজারের কাছাকাছি পৌঁছালে, পথিমধ্যে তাদের গতিরোধ করে স্থানীয় ইনু মুন্সি (৪৫) একদল সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক যৌন হয়রানি করার চেষ্টা চালায়। যৌন হয়রানি  করলে একপর্যায়ে হিজড়ারা বাধা দিলে ইনু মুন্সি ও তার দলবল  অতর্কিতভাবে সন্ত্রাসী হামলা চালিয়ে তাদের সাথে থাকা সর্বস্ব মালামাল কেড়ে নেয়। হামলায় আহত হয় উপস্থিত থাকা প্রত্যেক হিজড়া। এদের মধ্যে গুরুতর আহত হয় ঝুমকা, দেশীয় অবৈধ অস্ত্র দ্বারা এলোপাথারি ভাবে মারধর করে সবাইকে, ঝুমকার মাথায় ধারালো অস্ত্র দ্বারা আঘাত করলে মাথায় যখম হয়, লোহার রড দ্বারা মাথায় আঘাতের ফলে মাথা ফেটে যায়। একপর্যায়ে ঝুমকার চোখ তুলে নেয়ার চেষ্টা করলে, একটি চোখে গুরুতর জখম হয়। হিজড়ারা আত্মচিৎকার করলে স্থানীয়রা ছুটে আসলে ইনু মুন্সি তার সন্ত্রাসী দলবল নিয়ে পালিয়ে যায়। স্থানীয় জনসাধারণ হিজড়াদের উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ঝুমকার অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্যে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঝুমকার অবস্থা খুবই আশংকাজনক, বর্তমানে ঢাকা মেডিকেলে মৃত্যু সজ্জায় আছেন। এছাড়া অন্যরা শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এবিষয়ে বন্দর থানা হিজড়া সহকারী প্রধান মেঘা(৩০) কোতোয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

থানা সূত্রে পাওয়া যায়, বন্দর থানা এলাকার সহকারী হিজড়া প্রধান মেঘা, উপরোক্ত বিষয় উল্লেখ পূর্বক ইনু মুন্সি(৪৫)  অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করিয়া একটি এজাহার দায়ের করেন। হিজড়াদের অভিযোগের ভিত্তিতে উক্ত ঘটনাস্থলে অভিজান চালিয়ে ইনু মুন্সিকে গ্রেপ্তার করা হয়। এবিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযোগকারী হিজরা প্রধান মেঘা মিডিয়াকে বলেন, আমরা অসহায়, আমরা অবহেলিত,  আমাদেরকে সাধারণ জনগণ সহযোগিতা করে, আমরা বিভিন্ন অনুষ্ঠানে নাচগান করে আনন্দ দিয়ে রোজগার করে খাই। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমাদেরকে পূর্বে ও ইনু মুন্সি বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে উত্যক্ত করতো, তার সাথে যৌন সংগমের প্রস্তাব দিতো, এরকম বিভিন্ন ভাবে হয়রানি করতো পাশাপাশি তার প্রস্তাবে রাজি না হওয়ায় প্রান নাসের হুমকি দিতো, এবিষয়ে আমরা স্থানীয় গন্য মান্য ব্যক্তিদের অবগত করেছি। তাই সে পরিকল্পিত ভাবে আমাদের উপর এই হামলা চালিয়েছে, আমাদের সাথে থাকা নগদ ১২ হাজার টাকা, ৩ টা মোবাইল ফোন ও একটি ২৫ হাজার টাকা মূল্যের স্বর্নের চেইন ছিনিয়ে নেয়। আমরা এর সুষ্ঠ বিচার চাই।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।