DailyBarishalerProhor.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাকেরগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগে তদন্ত শুরু

প্রকাশিত : সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০১:১০

বাকেরগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগে তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক !! বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলাধীন নলুয়া আবুল কাশেম মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে তদন্তে নেমেছে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার শিক্ষা বোর্ড কর্তৃক তদন্তের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাকেরগঞ্জ উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ রবিউল আলম সরেজমিনে উল্লেখ স্কুলে তদন্ত করেছেন। এসময় স্কুলের প্রধান শিক্ষক মাহতাব উদ্দিনের বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্ত স্বরূপ স্থানীয় এবং স্কুলের সাথে সম্পৃক্ত উপস্থিতিদের থেকে লিখিত সাক্ষ্য গ্রহন করেন তদন্ত কর্মকর্তা।

বাকেরগঞ্জ উপজেলার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ রবিউল আলমের কাছে জানতে চাইলে তিনি সংবাদকর্মীদের বলেন, ‘লিখিত অভিযোগের ভিত্তিতে আমি সরেজমিনে তদন্তে এসেছি। উভয় পক্ষের অভিযোগ লিখিত এবং অডিও রেকর্ড করা হয়েছে। তাছাড়া প্রধান শিক্ষকের কাছে কিছু তথ্য প্রমান চাওয়া হয়েছে। তথ্য প্রদানের লক্ষ্যে তাকে দু’দিনের জন্য সময় বেধে দেয়া হয়েছে। উভয় পক্ষের অভিযোগ এবং তথ্য প্রমান পর্যালোচনা করে প্রতিবেদন দাখিল করা হবে বলে জানিয়েছেন রবিউল আলম।

জানাগেছে, নলুয়া আবুল কাশেম মোল্লা মাধ্যমিক বিদ্যালয় এর ম্যানেজিং কমিটি গঠন মূলক গঠনতন্ত্র, বিধিমালার বাহিরে গিয়ে উক্ত স্কুলের ম্যানেজিং কমিটি গঠন করা হয়। ম্যানেজিং কমিটি গঠন পক্রিয়া বাদ দিয়ে স্কুলের প্রধান শিক্ষকের নিজের মনগড়া এবং অর্থের বিনিময়ে সভাপতি নির্বাচন করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে স্থানীয়দের থেকে। ঘটনা আড়াল করতে নলুয়া আবুল কাশেম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন বিদ্যালয়ের রেজিষ্টার খাতা সহ প্রয়োজনীয় অনেক কাগজপত্র সরিয়ে ফেলেছেন স্কুল থেকে।প্রধান শিক্ষক কোন পন্থা অবলম্বন করে ম্যানেজিং কমিটি গঠন করেছেন তার কোন উল্লেখযোগ্য কাগজপত্র দেখাতে পারেনি।

এবিষয়ে নলুয়া আবুল কাশেম মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মোঃ সাইফুর রহমান, বরিশাল বিভাগীয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে একটি অভিযোগ পত্র জমা দিয়েছেন। অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সহ কমিটির সদস্যদের না জানিয়ে প্রধান শিক্ষক তার নিজের খেয়াল খুশি মতো মনগড়া ভাবে বিদ্যালয় পরিচালনা করতেন। প্রধান শিক্ষক নিজের সার্থ এবং ভবিষ্যৎ সুবিধা ভোগ করাকে কেন্দ্র করে, আর্থিক ভাবে লাভবান হওয়ার উদ্দেশ্য, পূর্ব পরিকল্পিত ভাবে বিদ্যালয়ের নিয়মাবলী, বিধি -বিধানের বর্হিভুত হয়ে একটি ম্যানেজিং কমিটি গঠন করেছেন। যেখানে নির্বাচনের জন্য নিযুক্ত প্রিজাইডিং অফিসার বিদ্যালয়ে না গিয়ে বাকেরগঞ্জে তার নিজ কার্যালয়ে বসে কমিটি নির্বাচন করেছেন। কমিটিতে যে শিক্ষক প্রতিনিধি রয়েছে তাও প্রধান শিক্ষক নিজের ইচ্ছা অনুযায়ী নির্বাচন করে কমিটি গঠন করেছেন বলেও অভিযোগ রয়েছে।

অভিযোগ পত্রে আরো উল্লেখ করা হয়, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সাইফুর রহমান ও তার পিতা অত্র বিদ্যালয়ের দাতা সদস্য থাকা অবস্থায় তাদেরকে এ বিষয়ে কিছু, না জানিয়ে উক্ত কমিটি গঠন করা হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।