DailyBarishalerProhor.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ছাত্র রাজনীতিকে বিদায় জানালেন সাইফুল ইসলাম সুজন

প্রকাশিত : জানুয়ারি ০৩, ২০২০, ২৩:১৩

ছাত্র রাজনীতিকে বিদায় জানালেন সাইফুল ইসলাম সুজন

নিজস্ব প্রতিবেদক !! না পাওয়ার কষ্ট নিয়েই ছাত্র রাজনীতিকে বিদায় জানালেন বরিশাল জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও রাজপরাজপথের ত্যাগী, মাঠ কাপানো ছাত্র নেতা সাইফুল ইসলাম সুজন। গতকাল বুধবার ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শেষ বারের মতো র‌্যালী করার মধ্যে দিয়ে ছাত্র রাজনীতিকে বিদায় জানান তিনি।

তার এই বিদায়ের কারনে বরিশাল ছাত্রদলে বড় ধরণের শূণ্যতা নেমে আসবে বলে মনে করছেন তার অনুসারী নেতা-কর্মীরা।


জানাগেছে, ‘বরিশাল জিলা স্কুল থেকে মাধ্যমিক পাশ করেন নগরীর বগুরা রোড এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম সুজন। জিলা স্কুলে অধ্যায়নরত অবস্থাতেই বিএনপি’র রাজনীতিতে যুক্ত হন তিনি। বিএনপি’র প্রতিষ্ঠা জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রানিত এই নেতার ছাত্র রাজনীতি শুরু হয় ১৯৯৮ সালে স্কুল জীবন থেকে। এছাড়া ২০০৩ সালে ১৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন। ২০০৩ সালের একই বছর সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন সুজন।
২০০৮ সালে বৈবাহিক জীবনে অবতির্ন ছাত্র নেতা সাইফুল ইসলাম সুজন রাজনীতিকেই জীবনের ধান-জ্ঞান হিসেবে বেছে নেন। যে কারনে বিএনপি’র দুঃসময়ে রাজপথে আন্দোলন সংগ্রাম করতে করতে অনেক নির্যাতন-নীপিড়নের শিকারও হন তিনি। বিরোধী আমলে বিএনপি’র নেতা-কর্মীরা জখন রাজপথে নামতে ভয়ে নুজ্জ, তখনও রাজপথে মিছিল এবং ব্যানার ফেন্টুনের মাধ্যমে আন্দোলনের উত্তাপ ছড়িয়ে দলীয় মহলেও বেশ আলোচিত হন পরিশ্রমি ও মেধাবী ছাত্র নেতা সাইফুল ইসলাম সুজন।
আর এ কারনেই বরিশাল জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদ দিয়ে পুরস্কৃতি করা হয় তাকে। ২০১২ সালে তিনি জেলা ছাত্রদলের এই পদের দায়িত্ব গ্রহন করেন। এছাড়া ২০১৮ সালে বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি পদে প্রার্থীও ছিলেন তিনি। কিন্তু রাজনৈতিক রোশানল আর ছাত্রদলের সাবেক এক কেন্দ্রীয় নেতার অনৈতিক মণভাব তাকে ওই পদ থেকে বঞ্চিত করে। সেই না পাওয়ার কষ্ট নিয়েই ছাত্রদলের রাজনীতিকে বিদায় জানাতে হলো সাইফুল ইসলাম সুজনকে।
আলাপকালে ত্যাগী ছাত্র নেতা সাইফুল ইসলাম সুজন বরিশালের প্রহরকে বলেন, ‘রাজনীতি কারোর জন্য থেমে থাকে না। আর রাজনীতির শেষ বলেও কথা নেই। তবে আমরা যারা পুরানো নেতা আছি তাদের সকলেই উচিৎ তরুন নেতৃত্বের মুল্যায়ন করা।
তিনি বলেন, ‘প্রাণের সংগঠন ছাত্রদলের আগামীর নেতৃত্ব দিবে একঝাঁক প্রতিভাময় সাহসী ছাত্র নেতারা। তাদের জায়গা করে দিতেই আমার এই প্রস্থান। তবে ছাত্রদল আমার অস্তিস্তের সাথে মিশে থাকবে। যে সংগঠনই করি ছাত্রদলের পাশে থাকবো।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

ছয়মাইল বাজার, কলসগ্রাম, এয়ারপোর্ট, বরিশাল।

মোবাইলঃ ০১৭১১১১৩৩৮৩, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা :
কামাল হোসেন লিটন মোল্লা

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক - মোঃ মুন্না মোল্লা
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।