DailyBarishalerProhor.Com | logo

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলীতে চারটি ইটভাটায় অভিযান। দুইটিতে অর্থদন্ড ও দুইটিতে পানি দিয়ে নষ্ট।

প্রকাশিত : মার্চ ১১, ২০২০, ১৮:৫১

আমতলীতে চারটি ইটভাটায় অভিযান। দুইটিতে অর্থদন্ড ও দুইটিতে পানি দিয়ে নষ্ট।

মো. কাশেম, বরগুনা>>

বরগুনার আমতলী উপজেলার ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ইউএনও মনিরা পারভীন বুধবার চারটি ইটভাটায় অভিযার চালিয়ে সঠিক কাগজপত্র না থাকায় দুইটিতে ৪০ হাজার টাকা অর্থদন্ড ও দুইটি ইটভাটায় পানি দিয়ে নষ্ট করে দিয়েছেন। জানাগেছে আমতলী উপজেলার ২১ টি ইটভাটা রয়েছে। এর মধ্যে ১২ টি ঝিকঝ্যাক ও ৯ টি ড্রাম চিমনি।এ ইটভাটাগুলোর অধিকাংশ ইটভাটায় পরিবেশ অধিদপ্তর, জেলা প্রশাসন, কৃষি অধিদরের ছাড়পত্রসহ বৈধ কাগজপত্র নেই। দীর্ঘদিন ধরে এ ইটভাটাগুলো অবৈধভাবে পরিচালিত হয়ে আসছে। বুবধার দুপুরে আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ইউএনও মনিরা পারভীন চারটি ইটভাটায় অভিযান চালায়।

ইটভাটাগুলো হলো বরগুনা জেলা পরিষদ সদস্য মোঃ আবুল বাশার নয়ন মৃধার সেকান্দারখালী গ্রামে জিমি ব্রিকস ও ফারুক হোসেনের উত্তর টিয়াখালী গ্রামে এমএইচবি ব্রিকসে সঠিক কাগজপত্র না থাকায় ইটভাটা প্রস্তুত আইনের ১৬ ধারায় ইটভাটা দুটিতে দমকল বাহিনীর পানি দিয়ে সমুদয় ইট নষ্ট করে ফেলেছে এবং নাজমুল আহসান নান্নুর দক্ষিণ-পশ্চিম আমতলী গ্রামে এসবিএল ব্রিকসে ৩০ হাজার টাকা ও বশির উদ্দিনের ঘুরিয়ার খেয়াঘাট এলাকায় তৌহিদ ব্রিকসে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ইউএনও মনিরা পারভীন বলেন, সঠিক কাগজপত্র না থাকায় ইট প্রস্তুত আইনের ১৬ ধারায় দুইটি ইটভাটায় পানি দিয়ে সমুদয় ইট নষ্ট করে দিয়েছি এবং দুইটি ইটভাটায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।