DailyBarishalerProhor.Com | logo

৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে ম্যানেজিং কমিটি গঠন নিয়ে প্রধান শিক্ষকের নয়ছয়

প্রকাশিত : ডিসেম্বর ২০, ২০২১, ১৭:৫৬

বাবুগঞ্জে ম্যানেজিং কমিটি গঠন নিয়ে প্রধান শিক্ষকের নয়ছয়

বাবুগঞ্জ প্রতিনিধি ঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের ৯০ নং মধ্য পশ্চিম ভূতেরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন করা নিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনাটি নিয়ে ১৯ডিসেন্বর রোববার বিকালে উপজেলার ৯০নং মধ্য-পশ্চিম ভূতেরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফুঁসে উঠেছে স্থানীয়রা।

জানা গেছে, গত ২৭ শে নভেম্বর বিকাল চার ঘটিকায় ছাত্র অভিভাবকদের সমঝোতায় ৪সদস্য বিশিষ্ট একটি অভিভাবক সদস্য নির্বাচিত করা হয়। পরে বিদুৎসাহী হিসেবে সদস্য করার জন্য স্থানীয় এমপির বরাবর মোঃ মাসুদ মল্লিকের নাম পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়। সে মোতাবেক মোঃ মাসুদ মল্লিক সহ কয়েকজনার নাম এমপির কাছে প্রেরণ করেন প্রধান শিক্ষক মোঃওয়াহিদুজ্জামান।

প্রধান শিক্ষক এমপি বরাবর আবেদন করায় গত ২৩নভেন্বর বাবুগঞ্জ মুলাদী আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু’র স্বাক্ষরিত একটি ডিউলেটারে পুরুষ বিদুৎসাহী মোঃ মাসুদ মল্লিক ও মহিলা বিদুৎসাহী মোসাঃ রেখাকে বিদৎসাহী করার জন্য প্রধান শিক্ষককে সুপারিশ করেছেন।

প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান বিদ্যালয়ের সভাপতি নির্বাচনসহ পুনাঙ্গ ম্যানেজিং কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষনা করার জন্য দিনক্ষন ঠিক করেও তিনি ওই সভায় আসেনি।

প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান বলেছেন, স্থানীয়রা যে মনগড়া কমিটি গঠন করেছে সেখানে আমাকে জোরপূর্বক স্বাক্ষর করতে বাধ্য করেছেন।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার রোমাঞ্চ আহম্মেদ বলেন, একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন প্রধান শিক্ষকের দেয়ার কোনো বিধিবিধান নেই। এটি মূলত উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে তফসিল ঘোষনার মধ্যে দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে ওই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন লক্ষ্যে তফসিল ঘোষনা করা হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।