DailyBarishalerProhor.Com | logo

২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ঘুষ দুর্নীতির প্রমান পেলে কাউকে ছাড় দেয়া হবে না —বিভাগীয় কমিশনার আমিন উল আহসান

প্রকাশিত : জুলাই ০৩, ২০২২, ২০:৩০

ঘুষ দুর্নীতির প্রমান পেলে কাউকে ছাড় দেয়া হবে না —বিভাগীয় কমিশনার আমিন উল আহসান

আল আমিন,বাবুগঞ্জ(বরিশাল)প্রতিনিধি ॥ বরিশালের বাবুগঞ্জ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিবৃন্দ, শিক্ষকমন্ডলী, বেসরকারি সংস্থাসমূহের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সুধিজনদের সাথে মতবিনিময় সভা করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান।

মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার বলেন, প্রশাসনের কর্মকর্তাগন হলেন প্রজাতন্ত্রের কর্মচারী। জনগণের ট্যাক্সের টাকায় আমরা কর্মকর্তা-কর্মচারীগণ বেতন পাই। সেই জন্য জনগণের সাথে সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে এবং সেই অনুযায়ী আচরণ ও ব্যবহার করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত সাহসী আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে দেশজুড়ে খাস জমিতে ঘর নির্মান করে দিচ্ছে সরকার। খাস জমি না থাকলে জমি কিনে ভূমিহীনদের জন্য গৃহ নির্মান করে দেওয়া হচ্ছে। এরকম সাহসী পদক্ষেপ পৃথিবীর কোন রাষ্ট্র প্রধান গ্রহনে সাহস করেনি।

তিনি বলেন, করোনার সংকটে যেখানে বেসরকারি অনেক প্রতিষ্টান বন্ধ হয়ে যাচ্ছে এমন কি অনেকের বেতন-ভাতা বন্ধ রয়েছে সেখানে প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারীগণের বেতন বন্ধ হয় নাই।

তিনি সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের উদ্দিশ্যে বলেন, অভিযোগ আছে কিছু দপ্তরে পয়সা ছাড়া সেবা মেলে না। তাদের উদ্দিশ্যে বলি সরকারি বেতন-ভাতা, রুজি হালাল করে ভোগ করুন।  ঘুষ ও দুর্নীতির প্রমান পেলে কাউকে ছাড় দেয়া হবে না ।

ঘুষ  দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে ঘোষণা দেওয়া আছে। প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি ও মানসম্মত পড়া লেখা নিশ্চিত করতে জবাবদিহিতার আওতায় আনতে হবে। দক্ষিনাঞ্চলে শিক্ষা ব্যবস্থার বেহাল দশা। এরকম চলতে থাকলে আগামী দশ বছর পর এ অঞ্চলে বড় কোন সরকারি কর্মকর্তা খুঁজে পাওয়া যাবে না। প্রাথমিকের অবস্থা নড়বড়ে হলে ভবিষ্যতে নেতৃত্বস্থানীয় কেউ তৈরি হবে না।

রোববার (৩ জুলাই) উপজেলা প্রশাসনের আয়াজনে সকাল সাড়ে ১০ টায় বাবুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এই সব কথা বলেন বিভাগীয় কমিশনার। বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আমীনুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন  বরিশাল জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন হায়দার, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এস এম সরদার খালেদ হোসেন স্বপন,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউনিয়ন চেয়ারম্যান মৃধা মুঃ আক্তার উজ জামান মিলন, ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফারছানা বিনতে ওহাব, সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান,এয়ারপোর্ট থানার ওসি কমলেস চন্দ্র হালদার,বাবুগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসির উদ্দিন, উপজেলা প্রকাশলী মোঃ শহিদুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি জহিরুল হাসান অরুন, মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমন্ডার করিম হাওলাদার প্রমুখ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


:

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।