DailyBarishalerProhor.Com | logo

২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হা-ডু-ডু খেলায় অংশ নিলেন দুই ইউপি চেয়ারম্যান

প্রকাশিত : জুলাই ১৩, ২০২২, ২১:৩৫

বাবুগঞ্জে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে হা-ডু-ডু খেলায় অংশ নিলেন দুই ইউপি চেয়ারম্যান

বাবুগঞ্জ প্রতিনিধি : গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও দেশের জাতীয় খেলা হা-ডু-ডু এখন হারিয়ে যেতে বসেছে। একটা সময় ছিলো সেকালের অধিকাংশ যুবক দেশের বিভিন্ন প্রান্তে হা-ডু-ডু খেলে সময় পার করতো। বর্ষার সিজনে গ্রামের পাড়ায় পাড়ায় জমে উঠতো হা-ডু-ডু খেলা। এখন এমন দৃশ্য আর চোখে পরে না। এ প্রজন্মের অনেকেই বাস্তবে হা-ডু-ডু খেলা দেখে নি। অথচ হা-ডু-ডু বাংলাদেশের জাতীয় খেলা।
নতুন প্রজন্মের কাছে এই ঐতিহ্যবাহী খেলা তুলে ধরার চিন্তা থেকেই বাবুগঞ্জে বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক ও তার সহধর্মিণী ঢাকা বিশ্ব বিদ্যালয়ের প্রভাষক নুসরাত জাহান সিমু এই হা-ডু-ডু খেলার আয়োজন করেন। আর সেই খেলায় খেলোয়ার হিসাবে অংশগ্রহণ করেন বাবুগঞ্জের দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান ও জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল আহসান হিমু খান। এতে হা-ডু-ডু খেলার আয়োজনে ভিন্নমাত্রা পায়।
বুধবার বিকালে পূর্ব বাহেরচ ঘোষকাঠী মাধ্যমিক বিদ্যালয় মাঠে হাজারো দর্শকদের উপস্থিতে টান টান উত্তেজনাপূর্ন খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় বিবাহীত একাদশ অবিবাহিত একাদশকে হারিয়ে বিজয়ী হন।
খেলায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল। স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গসহ বড় ছোট সব বয়সী মানুষ উৎসবমুখর পরিবেশে জাতীয় খেলা হা-ডু-ডু উপভোগ করেন।
দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান বলেন, আগামীতে হা-ডু-ডু খেলা টূর্নামেন্ট আকারে আয়োজন করা হবে। ঐতিহ্য ধরে রাখতে সরকারী ভাবে উপজেলা পর্যায় হা-ডু-ডু খেলার প্রতিযোগীতার আয়োজন করা উচিত বলে মনে করেন তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।