DailyBarishalerProhor.Com | logo

২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে—গোলাম কিবরিয়া টিপু(এমপি)

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ১৬:১৯

সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে—গোলাম কিবরিয়া টিপু(এমপি)

বাবুগঞ্জ প্রতিনিধি ঃ বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া টিপু বলেছেন, সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে। প্রতিটি বিদ্যালয়ে উন্নত মানের একাডেমিক ভবন তৈরি করেছে।

শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটালাইজ করতে কাজ শুরু করেছে। বিদ্যালয়ে বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করেছে। উন্নত জাতী গঠনে পড়াশোনা করার বিকল্প নাই। তবে লেখা পড়ার মান অত্যান্ত নিন্ম মুখী।

শিক্ষার্থীরা যদি আগে থেকে জানতে পারে পড়াশোনা না করেই ভালো রেজাল্ট করা যায়। তহলে তারা পড়াশোনায় মনোযোগী হবে না। একারণে আমাদের সন্তানরা মেধা শুন্য হয়ে পরছে। কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক সৃজনশীল শিক্ষাব্যবস্থা নিয়ে যে বক্তব্য দিয়েছে সেটাকে আমি সমার্থন করি। আমিও সংসদে বিষয়টি নিয়ে কথা বলেছি।

পড়াশোনার মান উন্নয়নে সংশ্লিষ্টদের আরো উদ্যোগী হওয়া উচিত। আপনাদের (শিক্ষকদের উদ্দিশ্যে) যদি মনে হয় কোন অধ্যায় বিতর্কিত তাহলে সেটা বাদ দিয়ে পড়ান।

 

 

 

রোববার বিকালে বরিশালের বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী রহমতপুর মাধ্যমিক বিদ্যালয়’র ২দিন ব্যাপি ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি, ইউনিকল বিডি’র ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি মামুন খান।

দিন ব্যাপি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায় এর পরিচালনায় ও সিনিয়র শিক্ষক শফিকুল ইসলাম বাদলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত ফাতিমা, বাবুগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মাহবুবর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ শাখার সাধারণ সম্পাদক শাহিন হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার নাসরিন জোবায়দা আক্তার, জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ওমর ফারুক বাবুল আকন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, ম্যানেজিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন, সাইফুল ইসলাম, ইব্রাহীম খলিল, হামিদুর রহমান, জাকির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিশুনিকেত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ রফিকুল ইসলাম, রহমতপুর সরকারি প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তার হোসেন প্রমুখ।

দিন ব্যাপি সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যে ছিলো একক নৃত্য, যৌথ নৃত্য, আবৃত্তি, দেশত্ববোধক গান, অভিনয় ও যেমন খুশি তেমন সাজো।

পুরস্কার বিতরণ ও সমাপনী বক্তব্যে প্রতিষ্ঠানের সভাপতি মামুন খান বলেন আগামী বছর বিদ্যালয়ের ১২৫ তম বর্ষ পালন করা হবে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বলে ঘোষণা করেন ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।