DailyBarishalerProhor.Com | logo

৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী ২২ মার্চ বাবুগঞ্জ উপজেলাকে গৃহ ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত : মার্চ ১৬, ২০২৩, ২১:৫৭

আগামী ২২ মার্চ বাবুগঞ্জ উপজেলাকে গৃহ ও ভূমিহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাবুগঞ্জ প্রতিনিধি॥ বরিশালের বাবুগঞ্জ উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীনদের জন্য নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেছেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান ও জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে উপজেলার রহমতপুর ইউনিয়নের দোয়ারিকা এলাকার ভাসমান বেধে সস্প্রদায়ের জন্য নির্মিত প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-প্রকল্পের ৩৪ টি ঘর পরিদর্শন করেন।

পরিদর্শনে শেষে সাংবাদিকদের বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিরুল আহসান বলেন, আগামী ২২ মার্চ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বরিশাল ৪ উপজেলাকে শতভাগ ভূমি ও গৃহহীনমুক্ত  উপজেলা ঘোষণা করবেন। এর মধ্য বাবুগঞ্জ, উজিরপুর, মুলাদী, বাকেরগঞ্জ  উপজেলা  ভূমি ও গৃহহীনমুক্ত হবে ।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, প্রচারণার মাধ্যমে ভূমি ও গৃহহীনদের কাছে আবেদন আহ্বান করা হয়। এরই পরিপ্রেক্ষিতে বাবুগঞ্জ উপজেলা ৪৪৫ ভূমি ও গৃহহীন পরিবারের ঘর দেওয়া হয়েছে।

‘ঘরগুলোর সঙ্গে বারান্দা, রান্নাঘর ও শৌচাগার সংযুক্ত আছে। পরিবারগুলোর সুপেয় পানির জন্য নলকূপ বসানো হয়েছে।

উপজেলা পরিষদেও চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন,মাননীয় প্রধানমন্ত্রী যে স্বপ্ন দেখছে বাংলাদেশের মানুষ ভূমি গৃহহনি  থাকবে না তার ধারাবাহিকতায় বাবুগঞ্জ উপজেলা বিভাগীয় কমিশনার , জেলা প্রশাসকসহ সকলের প্রচেষ্টায় আগামী ২২ মার্চ ভূমিহীনমুক্ত হবে।

এই জন্য আমরা সকলে আনন্দিত । আমি আমার হদয়ের অন্তস্থল থেকে বিশে^র নন্দিত প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাবুগঞ্জ বাসীর পক্ষে থেকে ধন্যবাদ জানাচ্ছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে, বাংলাদেশের মানুষ বেঁচে থাকবে। তিনি বেঁচে থাকলে, বাংলাদেশের মানুষ গরীব থাকবে না। ৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ আমরা সেই অপেক্ষায় আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা বলেন, হালনাগাদকৃত চলমান তালিকা অনুযায়ী বাবুগঞ্জ উপজেলা ভূমিহীনমুক্ত হলেও এই প্রক্রিয়া চলমান থাকবে। যদি প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোনো কারণে কোনো ভূমিহীন পাওয়া যায় দ্রুততম সময়ে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার নুসরাত ফাতিমা বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা অফিস সূত্রে জানা গেছে, ইতিমধ্যে বাবুগঞ্জে ১ম, ২য় ও তৃতীয় পর্যায়ে ২৭৪টি ভূমি ও গৃহহীন পরিবার ঘর পেয়েছেন। চতুর্থ ধাপের আরও ১৯২টি ঘরের মধ্যে ১৩০ টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে।

যা আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন এবং বাবুগঞ্জ উপজেলা কে ভূমহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।