DailyBarishalerProhor.Com | logo

১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্তমান সরকার বাজেটের সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকারকে–গোলাম কিবরিয়া টিপু (এমপি)

প্রকাশিত : সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১৮:২০

বর্তমান সরকার বাজেটের সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকারকে–গোলাম কিবরিয়া টিপু (এমপি)

আল-আমিন,বাবুগঞ্জ॥ জাতীয় পার্টির প্রেসিডিয়া সদস্য ও বরিশাল-৩(বাবুগঞ্জ-মুলাদী) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া টিপু বলেছেন, বর্তমান সরকার এই বাজেটে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকারকে। এখানে যারা স্থানীয় সরকারের প্রতিনিধি আছেন তারা যদি সঠিক ভাবে কাজ করতে পারেন তাহলে উন্নয়নের কাজের গতি আরো বহুগুন বেড়ে যাবে। স্থানীয় প্রশাসন যাতে সঠিক ভাবে কাজ করতে পারে। সেখানে রাজনীতি হস্তক্ষেপ না করলে। উন্নয়নের গতি আরো বেড়ে যাবে। স্থানীয় প্রশাসন হলো সরকারের প্রতিনিধি। জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন,কিশোর গ্যাংদের সংখ্যা দিন দিন বেড়েছে। প্রথমে শুরু হয়েছে বরগুনা,চট্টগ্রামে থেকে এখন সারা দেশে ছরিয়ে গেছে। সেটাকে নিয়ন্তণ করতে হবে। এই কিশোর গ্যাং এর পিছনে একটি কালো শক্তি কাজ করে।

তারা বিভিন্ন স্বার্থ রক্ষায় এই কিশোর গ্যাং পৃষ্ঠপোষকতা দিয়ে থাকেন। প্রশাসন যদি মনে করে এই এলাকায় মাদক থাকবে না। তাহলে কোন ভাবে মাদকের বিস্তার হবে না। আমাদের সন্তানরা মাদক মুক্ত থাকবে।

রবিবার(১৭ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল’উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ খালেদ হোসেন স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ,উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড: সুবাস সরকার, মুক্তিযোদ্ধা সংসদেও সাবেক ডেপুডি কমান্ডার আব্দুল করিম হাওলাদার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান,বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিও বাবুগঞ্জ উপজেলার সাধারন সম্পাদক মোঃ শাহিন,উপজেলা প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম রাকিব,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন, বাবুগঞ্জ থানার ওসি তুষার কুমার মন্ডল প্রমুখ।

এর আগে ফিতা কেটে স্থানীয় সরকার দিবসের উদ্বোধন করে বিভিন্ন স্টল পরির্দশন করেন বরিশাল-৩(বাবুগঞ্জ-মুলাদী) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া টিপু।

পরে সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।

উপজেলা পর্যায়েও ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর স্থানীয় প্রশাসন তিন দিনব্যাপী ‘জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা’র আয়োজন করে। সরকারের বাস্তবায়নাধীন উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরবে এই মেলায়।

জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলায় উপজেলার ৬টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যানদের উপস্থিতি না দেখে ক্ষোভ প্রকাশ করেন সংসদ সদস্য ও অতিথিরা। তারা বক্তব্য বলেন যাতের জন্য আয়োজন কিন্তু সেই ইউপি চেয়ারম্যান বৃন্দরা উপস্থিত নাই


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।