DailyBarishalerProhor.Com | logo

৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রাঙ্গাবালীতে সরকারের উন্নয়নের লিফলেট বিতরণ ও পথসভা করলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার

প্রকাশিত : অক্টোবর ০৭, ২০২৩, ২৩:০০

রাঙ্গাবালীতে সরকারের উন্নয়নের লিফলেট বিতরণ ও পথসভা করলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার

মাহমুদুল হাসান, পটুয়াখালীঃ
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ও বড়বাইশদিয়া ইউনিয়নের জনসাধারণের মাঝে বর্তমান সরকারের উন্নয়ন ও সাফল্যের লিফলেট বিতরণ করা হয়েছে।
শনিবার সকাল ১১টার সময় রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ইউনিয়ন আওয়ামীলীগ অফিসের সামনে ও বিকেল ৪ টায় বড়বাইশদিয়া ইউনিয়ন পরিষদ হলরুমে রাষ্টনায়ক শেখ হাসিনার উন্নয়ন- অগ্রগতি ও স্মর্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে আওয়ামীলীগ সরকারের উন্নয়ণ সাফল্যের লিফলেট বিতরণ ও আলোচনা করেন, সাবেক সাংসদ ১১৪ পটুয়াখালী -৪ আসনের পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার। আলোচনায় তিনি তার নির্বাচনীয় এলাকা কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরেন।
বর্তমান সরকারের পটুয়াখালী -৪ আসনের উন্নয়ন –
কলাপাড়ায় দেশের তৃতীয় বৃহত্তম পায়রা সমুদ্র বন্দর নির্মাণ, কলাপাড়ায় দেশের বৃহত্তম ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র স্থাপন। যা ইতিমধ্যে জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। আরপিসিএল কর্তৃক ১৩২০ মেগাওয়াট নির্মাণাধীন এবং সৌরপ্লন্টসহ প্রায় ৪৩৬০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের ভূমি অধিগ্রহণ প্রক্রিয়াধীন। সাগর কন্যা খ্যাত কুয়াকাটাকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্রে উন্নতিকরণ এবং কুয়াকাটাকে ঘিরে রয়েছে সরকারের বিশেষ মাস্টার প্ল্যান যা চলমান। কুয়াকাটায় দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল চালু করণ। শের-ই বাংলা নৌ-ঘাটি স্থাপন। ঢাকা কুয়াকাটা মহাসড়কে বঙ্গবন্ধু পরিবারের পরিচয় বহনকারী শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল সেতু নির্মাণ। কুয়াকাটার বিকল্প সড়ক বালিয়াতলী নদীর উপর সৈয়দ নজরুল ইসলাম সেতু নির্মাণ। টিয়াখালী ইউনিয়ন ও ধানখালী ইউনিয়ন এর সংযোগ সেতু নির্মাণ। ডেনমার্কের সহায়তায় চাকামইয়া সেতু নির্মাণ। কলাপাড়া পৌরসভা কে প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নতিকরণ ও পৌর ভবন নির্মাণ। কুয়াকাটা পৌরসভা, কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ। কলাপাড়া থেকে কুয়াকাটা পর্যন্ত ২২ কিলোমিটার রাস্তা নির্মাণ। মহিপুরকে থানায় উন্নতিকরণ। রাজপাড়া থেকে পায়রা বন্দর পর্যন্ত শেখ হাসিনা ৪ লেন ও ৬ লেন সড়ক নির্মাণ। কলাপাড়া শহীদ শেখ কামাল অডিটরিয়াম নির্মাণ। কলাপাড়া উপজেলায় নেছারুদ্দীন কামিল মাদ্রাসা কামিল পর্যায়ে উন্নতি করণ এবং নাওভাঙ্গা ছালেহিয়া ফাযিল মাদ্রাসা ও ইয়াকুব আলী ফাযিল মাদ্রাসা কামিল পর্যায় উন্নতিকরণ প্রক্রিয়াধীন।
কলাপাড়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ। স্বাস্থ্য সেবা নিশ্চিত কল্পে কলাপাড়া উপজেলা হাসপাতালকে ২০ থেকে ৫০ শয্যায় উন্নতিকরণ।
জনসাধারণের সুবিধার্থে বালিয়াতুলি, ডাবলুগঞ্জ ও চাম্পাপুর নামে ৩টি নতুন ইউনিয়ন গঠন। কলাপাড়া উপজেলায় পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বন্যা নিয়ন্ত্রণে বেড়িবাধ সংস্কার। কলাপাড়া পৌর শহরে ইসমাইল তালুকদার টেকনিক্যাল কলেজ, ইসমাইল তালুকদার কৃষি ইনস্টিটিউট, কলাপাড়ায় একটি কলেজ ও একটি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ, শিক্ষার্থীদের সুবিধার্থে সরকারি মোজাহারউদ্দিন বিশ্বাস কলেজে ৪টি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়েছে। জনগণের ভোগান্তি লাঘবের জন্য কলাপাড়া দেওয়ানী ও ফৌজদারি কোর্ট, ১৮ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন। পটুয়াখালী থেকে কলাপাড়া পর্যন্ত সড়ক নির্মাণ। কলাপাড়া উপজেলায় সকল শিক্ষা প্রতিষ্ঠান ভবন নির্মাণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাবস্থাপন। বালিয়াতলী, মিঠাগঞ্জ, নীলগঞ্জ, মহিপুর ও লালুয়া নদী ভাঙ্গন রোধে কোটি কোটি টাকা বরাদ্দের মাধ্যমে কার্যকরী পদক্ষেপ গ্রহণ। কলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ ও ঈদগা মাঠ নির্মাণ। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অফিস, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিভিন্ন স্থানে সাইক্লোন শেল্টার স্থাপন ও ঘরে ঘরে বিদ্যুৎ সহ অসংখ্য প্রকল্প বাস্তবায়ন। কলাপাড়া উপজেলার সাথে প্রতিটি ইউনিয়নের সংযোগ সড়ক,কালভার্ট, গার্ডার ব্রিজ ও স্লুইস নির্মাণ।
রাঙ্গাবালীর উন্নয়ন,
রাঙ্গাবালী থানা গঠন ও উপজেলায় উন্নতিকরণ। রাঙ্গাবালী উপজেলার মৌডুবীকে নতুন ইউনিয়ন গঠন। রাঙ্গাবালি উপজেলা কমপ্লেক্স ভবন, রাঙ্গাবালী উপজেলায় একটি কলেজ, একটি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করণ। রাঙ্গাবালীতে হালিমা খাতুন মহিলা কলেজ, বড়বাইশদিয়া মাহবুবুর রহমান কলেজ প্রতিষ্ঠা। রাঙ্গাবালীতে ফৌজদারী ও দেওয়ানি কোর্ট, সোনালী ব্যাংক, প্রতিটি ইউনিয়নে সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা। রাঙ্গাবালী প্রতিটি ইউনিয়নের জনগণের সুবিধার্থে বিভিন্ন স্থানে কালভার্ট, স্লুইস স্থাপনসহ অসংখ্য রাস্তাঘাট পাকা করণ। রাঙ্গাবালী উপজেলা বিভিন্ন স্থানে ঈদগা মাঠ দুর্যোগ মোকাবেলা একাধিক সাইক্লোন শেল্টার। ভেঁড়িবাধসহ অসংখ্য কাঁচা পাকা রাস্তা নির্মাণ এবং ঘরে ঘরে বিদ্যুৎ দিয়ে আলোকিত করণ। রাঙ্গাবালী উপজেলায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ। রাঙ্গাবালীতে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণাধীন। চরমোন্তাজ পুলিশ ফাঁড়ি নির্মাণ। কৃষকের মাঝে বিনামূল্যের সার, বীজ বিতরণ ও কৃষিকে যান্ত্রিকীকরণ।
পরিশেষে তিনি , দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনসাধারণের কাছে নৌকা মার্কার জন্য ভোট চান। তিনি আরও বলেন, আপনারা (জনগণ) যদি চান তাহলে আমি ১১৪ পটুয়াকালী ৪ আসনে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নমিনেশন চাইবো। ইনশাআল্লাহ


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।