DailyBarishalerProhor.Com | logo

২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

খেলাধুলা যার যার নিজের ইচ্ছার উপর নির্ভর করে– গোলাম কিবরিয়া টিপু (এমপি)

প্রকাশিত : জানুয়ারি ২২, ২০২৪, ১২:৩৩

খেলাধুলা যার যার নিজের ইচ্ছার উপর নির্ভর করে– গোলাম কিবরিয়া টিপু (এমপি)

আল-আমিন,বাবুগঞ্জ॥ বরিশাল- ৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের সংসদ্য সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু বলেছেন খেলাধুলা যার যার নিজের ইচ্ছার উপর নির্ভর করে। আমরা যখন ছোট ছিলাম ঘুম থেকে উঠে দৈনিক ৪ কিলোমিটার দূর দিতাম। আজকে দুইটা দৌড় দেখলাম ছেলেদের অধিকাংশই শারীরিকভাবে ফিটনেস নেই। তাদের ফিটনেস কম। খেলায় অংশগ্রহন করার ১৫ দিন আগে প্র্যাকটিস করলে হবে না। সারা বছর প্র্যাকটিস করতে হবে। খেলাধুলা একে অপরের সাথে মিলেমিশে কাজ করার মানসিকতা বাড়িয়ে দেয়। শিক্ষার্থীদের মন ভালো রাখার বিশেষ উপায় হলো খেলাধুলা। ফলে শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগ বাড়ায়। রবিবার (২১ জানুয়ারি) বিকাল ৫টায় ৫২ তম জাতীয় স্কুল, মাদ্ররাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন প্রতি বছর এ খেলায় বিভিন্ন স্কুল মাদ্রাসা ও কারিগরি শিক্ষার শিক্ষার্থীরা অংশগ্রহন করে। তাতে দেখা যাই কোন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভালো করে। তাতে বুঝা যাই স্কুল না মাদ্রাসা না কারিগরির শিক্ষার মান ভালো। অনেক ক্ষেত্রে মাদ্রাসার ছাত্র ছাত্রীদের শিক্ষার মান ভালো থাকে। কারন সেখানে ফেসবুক নেই,মোবাইল ব্যবহার হয় না তারা কোন মাদকের সাথে জড়িত থাকে না। আপনারা অনেকে ফেসবুকের কথা বলেছেন। আমি বিগত সংসদে ফেসবুকের টিকটক নিয়ে কথা বলেছি। টিকটক বন্ধ করার প্রস্তাব দিয়েছি সংসদে। আগামী সংসদে আবার প্রস্তাব দেবো। যাতে টিকটকসহ ফেসবুকের বাজে জিনিস দেখানো বন্ধ হয়। বাবুগঞ্জ উপজেলা পরিষদের স্টেডিয়ামের মাঠে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ খালেদ হোসেন স্বপন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসরিন জোবায়েদা,বাবুগঞ্জ থানার ওসি মাকসুদ আলম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহিনুর ইসলাম সিকদার,চাঁদপাশা ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন রাঢ়ী,মাধবপাশা ইউপি চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শারীরিক শিক্ষা শিক্ষক উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টনসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেয়।

পরে সন্ধা সাড়ে ৬টার দিকে নবনির্বাচিত সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুকে উপজেলার খানপুরা দলীয় কার্যলায় জাতীয় পার্টির নেতাকর্মীরা ও ইউপি চেয়ারম্যানসহ সদস্যরা ফুলেল শুভেচ্ছা জানান।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।