DailyBarishalerProhor.Com | logo

২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মামুন খানের উদ্যোগে বাবুগঞ্জে বিনামূল্যে চোখের চিকিৎসা পেল ৫০০ রোগী

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৩, ২০২৪, ২০:৫৮

মামুন খানের উদ্যোগে বাবুগঞ্জে বিনামূল্যে চোখের চিকিৎসা পেল ৫০০ রোগী

আল-আমিন,বাবুগঞ্জঃ বরিশালের বাবুগঞ্জে বিনামূল্যে পাঁচশত রোগীকে চক্ষুু চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। ইউনিকল বাংলাদেশ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও  বাবুগঞ্জের কৃতী সন্তান মামুন খান এর অর্থায়নে ও সার্বিক সহযোগীতায় বিনামূল্যের এ চক্ষু চিকিৎসা সেবার আয়োজন করা হয়। বিনামূল্যে চোখের আধুনিক চিকিৎসা সেবা পেয়ে হাসি ফুটেছে তাঁদের মুখে।
শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার মাধবপাশা ইউনিয়নের মোসলেম আলী খান মডেল দাখিল মাদ্রাসার হলরুমে এ সেবা দেওযা হয়।
সেবাগ্রহীতাদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে প্রয়োজনীয় ওষুধপত্র। এছাড়া চশমা দেওয়ার সেবাসহ যাদের চোখের ছানি ও মাংস বৃদ্ধির সমস্যা রয়েছে তাদেরকে বিনামূল্যে অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়েছে। এই ক্যাম্পে ছানি অপারেশন রোগীর সংখ্যা ৪০ জন
সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয় মাঠে গিয়ে দেখা যায়, বিভিন্ন স্থান থেকে আসা শত শত মানুষ সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে আছেন। একটি বুথ থেকে বিতরণ করা হচ্ছে চশমাসহ ওষুধপত্র। অন্য বুথ থেকে দেওয়া হচ্ছে   চক্ষু চিকিৎসা। বাবুগঞ্জ উপজেলা ছাড়াও বিভিন্ন জায়গা থেকে মানুষজন এসেছেন বিনামূল্যে চোখের উন্নত চিকিৎসা সেবা নিতে।
শনিবার সকাল থেকে বিদ্যালয় হলরুমে উপস্থিত হয়ে সেবা দেওয়ার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা গেছে- ইউনিকল বাংলাদেশ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও  বাবুগঞ্জের কৃতী সন্তান মামুন খান।
মামুন খান বলেন, মানুষের সেবা করতে পারা মহৎ কাজ। যার জন্যই গ্রামের অসহায় রোগীদের খোঁজ নিয়ে এ চক্ষু চিকিৎসার আয়োজন করা হয়েছে। বিনামূল্যে এ সব অসহায় রোগীরা যথাযথ সেবা পেয়েছেন। আরও প্রায় ৪০ জনকে চোখের ছানি অপারেশনের জন্য নির্ধারণ করা হয়েছে। আজকে তাদের ছানি অপারেশন করা হবে। আমি পুরো উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের কাছে বিনামূল্যের এই সেবা পৌঁছে দেবো। আমার এই কার্যক্রম অব্যাহত থাকবে।
বিনামূল্যে উন্নত চোখের সেবা পেয়ে কাজী মনির হোসেন বলেন, ‘ডাক্তার সাহেবরা ভালোভাবে আমার চোখ দেখছে। এখন বলেছে, আমার চোখের ছানি অপারেশন লাগবে। তারা নিজেরাই আমাকে নিয়ে গিয়ে অপারেশন করিয়ে বাড়ি পৌঁছে দেবে। দোয়া করি মহান আল্লাহ মামুন খানকে ভালো রাখুক। অনেকদিন চোখ নিয়া কষ্টে ছিলাম। টাকার জন্য ডাক্তার দেখাতে পারিনি। মামুন খানের কারনে আজকে চোখের চিকিৎসা করাতে পারছি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।