DailyBarishalerProhor.Com | logo

১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসায় ভর্তুকির দাবি বিএনপির

প্রকাশিত : আগস্ট ০৩, ২০১৯, ২২:৫০

ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসায় ভর্তুকির দাবি বিএনপির

নিজস্ব প্রতিনিধি:সরকার বিভিন্ন সেক্টরে এত টাকা খরচ করতে পারে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কোটি কোটি টাকা জমা হয়, সেটা তাদের পছন্দের ব্যক্তিদের জন্য চলে যায়। কিন্তু সমাজ ও রাষ্ট্রের মানুষ যখন বিপদে পড়েছে তখন তাদের জন্য এই অর্থ (ত্রাণ তহবিলের) ব্যবহার করাটা অত্যন্ত জরুরি বলে মনে করে বিএনপি ।

তাই ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসার জন্য সরকারি ও বেসরকারি হাসপাতলে প্রয়োজনীয় ভর্তুকি দেওয়ার দাবি জানিয়েছে দলটি।

শনিবার (০৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবির কথা জানান। বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকের বৈঠক থেকে আমরা প্রস্তাব রাখছি যে, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য সরকার প্রয়োজনীয় ভর্তুকি দেবে এবং বিনামূল্যে ডেঙ্গু জ্বর পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করবে।

হাসপাতালগুলোতে স্থান সংকুলান না হওয়ায় মহানগরের কমিউনিটি সেন্টারগুলোকে ডেঙ্গু রোগীদের চিকিৎসার কাজে ব্যবহারের দাবিও জানান তিনি ।

বিএনপির এই নেতা জানান, বিএনপি সিদ্ধান্ত নিয়েছে, দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের সহযোগিতায় বিশেষজ্ঞ চিকিৎসকরা কেন্দ্র স্থাপন করা হবে। সেখানে থেকে অনলাইনে ডেঙ্গু রোগীদেরকে পরামর্শ দেবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

শুক্রবার দেওয়া বক্তব্যের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, গতকাল আমার একটা বক্তব্যে কনফিউশন তৈরি হয়েছে। জরুরি অবস্থার বিষয়টি আসলে ওইভাবে বলতে চাইনি। আমি যেটা বলতে চেয়েছি তা হলো আপদকালীন জরুরি ব্যবস্থা। অর্থাৎ ডেঙ্গু একটা বড় রকমের সমস্যা তৈরি করেছে। যেটা মোকাবিলায় আমি আপদকালীন জরুরি ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলাম।

তিনি বলেন, ডেঙ্গু এখন এত বড় আকার ধারণ করেছে যে, এটা এখন ৬৪ জেলায় চলে গেছে। এটা নিয়ন্ত্রণ করার জন্য যে ব্যবস্থা দরকার ছিল, সে ব্যবস্থা সরকার নিতে পারেনি। অর্থাৎ মশা মারার জন্য ওষুধ আনতে পারেনি।

নিজের বাসায় মশার উপদ্রবের কথা বলতে গিয়ে ফখরুল বলেন, আমি যে বাসায় থাকি তার পাশেই একটা ড্রেন আছে। এই ড্রেন আজ পর্যন্ত আমি পরিষ্কার করতে দেখিনি। আর গত দেড় মাসে আমি মশার ওষুধও ছিটাতে দেখিনি।

বন্যা দুর্গতদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটির নেতৃত্বে ড্যাব ওষুধ-পত্র বিতরণ ও চিকিৎসা সেবা দেবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কৃষকদের কৃষি পুনর্বাসনের জন্য দলের ভাইস চেয়ারম্যান


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।