DailyBarishalerProhor.Com | logo

১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটের সাক্ষী হচ্ছে বরিশাল

প্রকাশিত : অক্টোবর ২৪, ২০১৯, ১৮:১৫

প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটের সাক্ষী হচ্ছে বরিশাল

নিজস্ব প্রতিনিধি !! অতীতে দেশের একাধিক জেলা শহর আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করেছে। অথচ বিভাগীয় শহর হয়েও কখনো এর সাক্ষী হতে পারেনি বরিশাল। প্রাচ্যের ভেনিসখ্যাত এই নগরী সব সময়ই ছিল ব্রাত্য। মনের গহিনে তাই আক্ষেপটা রয়েই গিয়েছিল বরিশালবাসীর। তবে খুশির খবর, শিগগিরই আক্ষেপ ঘুচতে চলেছে বরিশালের ক্রিকেটপ্রেমীদের। আগামী শনিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ম্যাচ দিয়ে প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেতে চলেছেন তারা।

দুই দলের বরিশাল সফরকে ঘিরে নগরজুড়ে চলছে আনন্দ-উচ্ছ্বাস। বর্ণিল রঙে রাঙিয়ে ফেলা হয়েছে ম্যাচ ভেন্যু শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম। প্রতিষ্ঠার ৫৩ বছর পর আন্তর্জাতিক মানের ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে এখানে। আর প্রথমবারের মতো ম্যাচ অনুষ্ঠিত হতে চলায় দর্শকদের প্রবেশাধিকার সম্পূর্ণ ফ্রি করে দিয়েছে কর্তৃপক্ষ; যা খেলোয়াড়, সংগঠক ও ক্রিকেটপ্রেমীদের আনন্দের মাত্রা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

৪ দিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে অংশ নিতে গতকাল সকালে ২২ সদস্যের লঙ্কান দল ও বিকালে টাইগার যুবারা বরিশালে এসে পৌঁছেছে। বর্তমানে তারা নগরীর একটি অভিজাত হোটেলে অবস্থান করছে। কীর্তনখোলা নদীর তীরে নগরীর চাঁদমারী এলাকায় ১৯৬৬ সালে ২৯ দশমিক ২৫ একর জমিতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম নির্মিত হয়। এরপর ২০০৬ সালে ২৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হলেও এতদিন কেবল ঘরোয়া ম্যাচই অনুষ্ঠিত হয়েছে।

বর্তমানে স্টেডিয়ামে ৩টি আন্তর্জাতিক মানের ক্রিকেট পিচ, ৩০ হাজারের ওপর দর্শক ধারণক্ষমতা সম্পন্ন গ্যালারি, অত্যাধুনিক ড্রেসিং রুম ও ম্যাচ অফিশিয়াল রুম, ভিআইপি গ্যালারি, পাঁচতলা প্যাভিলিয়ন, তিনতলা প্রেসবক্স এবং কৃত্রিম আলোয় ম্যাচ আয়োজনের জন্য ফ্লাড লাইটের ব্যবস্থা রয়েছে। এমনকি ইন্ডোর গ্রাউন্ড ও জিমনেশিয়ামও রয়েছে। এছাড়া দর্শকেরা খেলোয়াড়দের অতীত রেকর্ড ও পরিসংখ্যান সম্পর্কেও জানতে পারবেন খুব সহজেই।

এ ব্যাপারে বরিশাল জেলা ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি মো. মাইনুল ইসলাম বলেন, ‘ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের অবকাঠামো অত্যাধুনিক ক্রিকেট ভেন্যুর সমতুল্য। কিন্তু সে তুলনায় আমরা এতদিন ম্যাচ আয়োজনের সুযোগ পাইনি। তবে প্রথমবার শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বরিশাল সফরকে কেন্দ্র করে স্টেডিয়ামে দুটি ড্রেসিং রুম, ম্যাচ অফিশিয়ালদের জন্য দুটি রুম, তৃতীয় তলায় আম্পায়ার, ম্যাচ রেফারি ও স্কোরারদের জন্য একটি এবং প্রেসবক্সের জন্য একটি রুম শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়েছে।’

বরিশাল জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, ‘খেলোয়াড়দের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ম্যাচটা নির্বিঘেœ আয়োজিত হবে বলে আমার বিশ্বাস।’ বরিশালের প্রতিনিধিত্ব করা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর খান বলেন, ‘এই ম্যাচটি আয়োজনে আইসিসি আমাদের সহায়তা করছে এবং ম্যাচগুলো যাতে সফলভাবে সম্পন্ন করা যায় সে লক্ষ্যে বিসিবি নিয়মিতভাবে আমাদের কর্মকা- তদারকি করছে। বিসিবির প্রকৌশলীরা নিয়মিতভাবে স্টেডিয়াম পরিদর্শনে যাচ্ছেন এবং উন্নয়ন কর্যক্রম পর্যক্ষেণ করছেন। আমরা তাদের পরামর্শ নিয়েই স্টেডিয়ামটিকে আন্তর্জাতিক মানে উন্নীত করেছি।’


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


:

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।