DailyBarishalerProhor.Com | logo

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হোন : ডিসি খায়রুল

প্রকাশিত : মার্চ ২৫, ২০২০, ০৩:২০

করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হোন : ডিসি খায়রুল

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খায়রুল আলম বলেছেন, নোভেল করোনা এক ধরনের সংক্রামক ভাইরাস। যা শ্বাস যন্ত্রকে আক্রমন করে ও বিভিন্ন উপসর্গের আবির্ভাব ঘটায় কোন কোন ক্ষেত্রে প্রানঘাতি হয়ে উঠে। যা নাক, মুখ ও চোখের মাধ্যমে ফুসফুসে সংক্রমণ ঘটায়।
বিশ্বে এখনও এ রোগের কোন প্রতিষেধক আবিস্কার হয়নি। তাই আতঙ্কিত না হয়ে সবাইকে ঘরে অবস্থান করে নিজে সচেতন হোন অন্যকে সচেতন করুন।
মঙ্গলবার (২৪ মার্চ) বেলা ১১ টায় বরিশাল নগরীর প্রবেশ দ্বার নথুল্লাবাদ বাস টার্মিনালে বরিশাল এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের উদ্যোগে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সচেতনতা সৃস্টিতে সাধারন যাত্রীদের মাঝে লিফলেট বিতরণ কালে এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময় তারা পরিবার বা বাহিরের কারো সংস্পর্শে আসা থেকে বিরত থাকবেন। প্রানঘাতি করোনা ভাইরাসের কোন প্রতিষেধক নাই।
তাই সচেতনতার মাধ্যমে প্রতিরোধ করাটাই এই মুহুর্তে বেশী প্রয়োজন। তাই যেখানে সেখানে থুথু ফেলা থেকে বিরত থাকতে হবে এবং কেউ আক্রান্ত হলে তাকে স্পর্শ করা থেকে বিরত থাকতে হবে। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, করোনা ভাইরাসে সচেতনতার বিকল্প নাই।
এ ভাইরাস কিভাবে ছড়ায় প্রতিরোধের উপায় সম্পর্কে অবগত হয়ে সবাই সচেতন থাকলে এ মহামারীর ভয়াবহ প্রকোপ থেকে আমরা রক্ষা পাব। তাই আমাদের নিজেদের সুরক্ষার জন্য আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। এ সময় আরও উপস্থিত ছিলেন,
মোঃ কামাল হোসেন লিটন মোল্লা।
সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, ২ নং কাশিপুর ইউনিয়ন ও চেয়ারম্যান ২ নং কাশিপুর ইউনিয়ন পরিষদ।
এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম জাহিদ বিন আলম, এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ নূরুজ্জামান, সাধারন সম্পাদক এম. লোকমান হোসাঈন, সিনিয়র সহ-সভাপতি মোঃ কামরুল আলম মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক: মোঃ সোহেল খাঁন,সাংগঠনিক সম্পাদক: মোঃ ফরহাদ হোসেন ফুয়াদ, ক্রীড়া ও সাংস্কতিক সম্পাদক: মনিরুজ্জামান খাঁন (মনির),অর্থ বিষয়ক সম্পাদক: পারভেজ সরদার, প্রচার ও দপ্তর সম্পাদক: ইমরান হোসেন, নির্বাহী সদস্য শাহজাহান আলী খন্দকার, মোঃ শাখাওয়াত হোসেন ও মোঃ রফিকুল ইসলাম সহ সংগঠনের সাধারন সদস্যবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
বর্তমান মড়ন ব্যাধী করোনা ভাইরাস বিষয় জনগনকে সচেতন করার লক্ষে নবগঠিত এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের উদ্যোগে লিফলেট বিতরণ করায় জনগন সাধুবাদ জানান।
উল্লেখ গত শনিবার (২১.০৩.২০২০ইং) এয়ারপোর্ট থানা প্রেসক্লাবের ১৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির প্রথম কর্মসূচি শুরু হয় আজ মঙ্গলবার করোনা ভাইরাস থেকে জনগনকে সচেতন করার লক্ষে লিফলেট বিতরণ ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।