DailyBarishalerProhor.Com | logo

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগে জনবল নিয়োগ কার্যক্রম দুর্নীতিমুক্ত

প্রকাশিত : জুলাই ২৫, ২০১৮, ০২:২৮

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগে জনবল নিয়োগ কার্যক্রম দুর্নীতিমুক্ত

স্টাফ রিপোর্টার ।। জনবল নিয়োগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এক বিরল দৃষ্টান্ত দেখিয়েছে। স্বচ্ছ ভূমিকার মাধ্যমে ঘুষ বাণিজ্য ছাড়া নিয়োগের কার্যক্রম চলছে। সম্প্রতি ফায়ার সার্ভিসে ৫টি পদে নিয়োগ দেওয়া হয়। পূর্বাচল ফায়ার সার্ভিস মাঠে (৩০০ ফিট, নিলা মার্কেট) প্রাথমিক প্রার্থী বাছাই প্রক্রিয়া অংশ হিসেবে শারীরিক পরীক্ষা নেয়া হয়েছে।

 

নিয়োগে ধারাবাহিকভাবে দৌড় প্রতিযোগিতায় ২০ জনের মধ্যে ২ জন করে লোক নেওয়া হয়েছে। কর্তৃপক্ষের নির্দেশে সিসি ক্যামরায় আওতাধীন অবাধ ও নিরপেক্ষ ভাবে দক্ষ জনবল নিয়োগের কাজ চলছে। এবার নিয়োগে ৫ সদস্য কমিটি কাজ করছে তারা হলেন, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স বিভাগের  পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্মসচিব মোহাম্মদ দেলোয়ার হায়দার, উপ-পরিচালক শামীম আহসান চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সেবা ও সুরক্ষা বিভাগের উপসচিব (প্রশাসন ২-অধিশাখা) শরীফ মো. ফরহাদ হোসেন এবং জনপ্রশাসন মন্ত্রনালয় সহকারী সচিব আশরাফ উদ্দীন। এছাড়া বাংলাদেশ সরকারী কর্ম কমিশন থেকে একজন করে সদস্য রয়েছেন।

রাজশাহী থেকে মামুন নামের একজন চাকুরিপ্রার্থী প্রাথমিক বাছাইপর্বে অংশগ্রহণ শেষে বরিশালের প্রহরকে বলেন, ফায়ার সার্ভিসে ফায়ারম্যান পদে আবেদন করে দৌঁড়ে প্রথম হয়েছি। তার পর লিখিত পরীক্ষা অংশগ্রহণ করি। ফায়ার সার্ভিসে এত সুন্দরভাবে নিয়োগ পরীক্ষা আমি আর দেখি নাই।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের মহা পরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান,পিএসসি (অবঃ) বলেন, সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে জনবল নিয়োগ পরীক্ষা নেয়া হচ্ছে। আলী আহমেদ খান আরো বলেন, অনেক জায়গা থেকে তদ্বির-সুপারিশ আসছে। সরকারের শীর্ষ পর্যায়ে যোগাযোগ করেছেন। সেখান থেকে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে জনবল নিয়োগ পরীক্ষা চলছে। এ নিয়োগে কোনো প্রকার অনিয়ম হওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, আমার কাছে বিভিন্ন মহল থেকে তদবির সুপারিশ আসছে, কিন্তু আমি আমার নীতির দিক দিয়ে অটল থাকবো। কেবলমাত্র প্রার্থীরা মেধা ও যোগ্যতাবলেই নিয়োগ পাবেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।