DailyBarishalerProhor.Com | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

গলাচিপায় কোটি টাকা ঋণ না দেওয়ায় অগ্রণি ব্যাংক ব্যবস্থাপককে মারধর করায় ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : আগস্ট ০৩, ২০২১, ১৫:৩৬

গলাচিপায় কোটি টাকা ঋণ না দেওয়ায় অগ্রণি ব্যাংক ব্যবস্থাপককে মারধর করায় ব্যবসায়ী গ্রেফতার

রিয়াদ হোসাইন, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি::
পটুয়াখালীর গলাচিপা অগ্রণী ব্যাংক লিমিটেড শাখায় বর্ধিতসহ এক কোটি টাকার ঋণ নবায়ন মঞ্জুরী না করায় ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও ব্যবস্থাপক মো. নাজমুল হাসানকে মারধর করে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে মেসার্স চৌধুরী ট্রেডলিংক এর সত্ত¡াধিকারী আব্দুল্লাহ আল মামুন রাহাত চৌধুরীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোমবার সকাল সাড়ে ১০ টায় গলাচিপা অগ্রণী ব্যাংক শাখার শাখা ব্যবস্থাপকের কক্ষে। খবর পেয়ে পুলিশ ওই ব্যবসায়ীকে (রাহাতকে) আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় সোমবার রাতে ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও ব্যবস্থাপক মো. নাজমুল হাসান গলাচিপা থানায় মেসার্স চৌধুরী ট্রেডলিংক এর সত্ত¡াধিকারী আব্দুল্লাহ আল মামুন রাহাত চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছেন হয়েছে বলে জানান গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গলাচিপা পৌর এলাকার ব্যবসায়ী মেসার্স চৌধুরী ট্রেডলিংক এর সত্ত¡াধিকারী আব্দুল্লাহ আল মামুন রাহাত চৌধুরী গলাচিপা অগ্রণি ব্যাংকের ব্যবস্থাপক মো. নাজমুল হাসানের কক্ষে আসেন। এসময় তার পূর্বের করা ৬০ লাখ টাকার ঋণসহ আরো ৪০ লাখ টাকা মোট এক কোটি টাকার বর্ধিত ঋণ মঞ্জুরী না করায় ক্ষুব্ধ হন ওই ব্যবসায়ী। রাহাত চৌধুরীর আগের যে ৬০ লাখ টাকা ঋণ রয়েছে তার পরেও আরো ৪০ লাখ টাকার যে ঋণ বর্ধিত করতে চায় তা তার জামানতে ঋণের আওতা বহিভর্‚ত বলে ব্যাংকের ব্যবস্থাপক ব্যবসায়ীকে জানান। এ কথা শুনে ক্ষিপ্ত হয়ে রাহাত চৌধুরী শাখা ব্যবস্থাপক নাজমুলের জামার কলার ধরে মারধর করে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে। এক পর্যায়ে পেপার ওয়েট দিয়ে টেবিলের গøাস ভাংচুর ও কাগজপত্র নষ্ট করে। এসময় ব্যবস্থাপকের ডাক-চিৎকার শুনে ব্যাংকের অন্যান্য কর্মচারীরা ব্যবস্থাপককে উদ্ধার করে চিকিৎসার জন্য গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। গলাচিপা থানার পুলিশ খবর পেয়ে ব্যাংকে গিয়ে সরেজমিন পরিদর্শন করে। এর আগেই অবস্থা বেগতিক দেখে রাহাত পালিয়ে যায়।
ঘটনাস্থল পরিদর্শনকারী কর্মকর্তা গলাচিপা থানার উপসহকারী পুলিশ পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম কবির বলেন, গলাচিপা অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপকের কক্ষ পরিদর্শন করে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। রাহাত চৌধুরী এর আগেও ২০১৫ সালে গলাচিপা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. আলতাফ হোসেনকেও (বর্তমানে অবসরে) লঞ্ছিত করেছিলেন। তার বাবা প্রভাবশালী হওয়ায় ওই সময় ঘটনা আপোষ মিমাংসা হয়েছিল।
এ প্রসঙ্গে গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, ঘটনার পর পরই অগ্রণী ব্যাংকের ঘটনাস্থল পরিদর্শন ও আলামত সংগ্রহ করা হয়েছে। অভিযুক্ত মেসার্স চৌধুরী ট্রেডলিংক এর সত্ত¡াধিকারী আব্দুল্লাহ আল মামুন রাহাত চৌধুরীকে আটক করা হয়েছে। এ ঘটনায় সোমবার রাতে থানায় মামলা হয়েছে। মঙ্গলবার বেলা ১টায় আসামীকে গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


:

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।