DailyBarishalerProhor.Com | logo

২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জের সন্তান হারুন বিশ্বাস পদোন্নতি পেয়ে হলেন অতিরিক্ত সচিব

প্রকাশিত : সেপ্টেম্বর ২৬, ২০২০, ১৭:০০

বাবুগঞ্জের সন্তান হারুন বিশ্বাস পদোন্নতি পেয়ে হলেন অতিরিক্ত সচিব

নিজস্ব প্রতিবেদক>>

যুগ্ম সচিব থেকে পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হলেন বরিশালের সন্তান সমাজের ড. হারুন অর রশিদ বিশ্বাস। শনিবার (২৬ সেপ্টেম্বর) এ পদোন্নতির আদেশ জারি করা হয়েছে। এর আগে তিনি বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। ড. হারুন অর রশিদ বিশ্বাস ১৯৯৪ সালের ২৫ এপ্রিল বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারে যোগদান করেন।

তিনি ১৯৬৫ সালের ১১ জুলাই বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের দক্ষিণ ভূতেরদিয়া গ্রামে মরহুম আউয়াল বিশ্বাস ও শামসুন্নাহার দম্পতির ঘরে জন্মগ্রহণ করেন। প্রাথমিক শিক্ষা জীবনে তিনি নিজ গ্রামের ফরিদগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে বাবুগঞ্জ সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৭৯ সালে এসএসসি ও ১৯৮১ সালে বরিশাল বিএম কলেজ থেকে এইচএসসি পাস করেন। ১৯৯০ সালে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ১৯৯৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। চাকুরী জীবনে শুরুতে ড. হারুন অর রশিদ বিশ্বাস ঢাকা ও ময়মনসিংহ জেলায় ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন। পর্যায়ক্রমে তিনি দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক ও দুদক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালক করেন।

এছাড়াও ফেনী জেলা রেভিনিউ ডেপুটি কালেক্টর, বাগেরহাট জেলার মংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ছিলেন, পরে তিনি ‘ধান ও সবজিতে আর্সেনিক প্রভাব’ বিষয়ে ২০০৮ সালে পি.এইচ.ডি ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। পর্যায়ক্রমে বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল’র একান্ত সচিব হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

তিনি নিজস্ব চেতনায় তাঁর নিজ এলাকায় তাদের প্রতিষ্ঠিত ভাঙন কবলিত ফরিদগঞ্জ বহুমুখী ফাজিল মাদ্রাসাকে স্থানান্তর করে নতুন রুপে দিয়েছেন। এবং নদী ভাঙন প্রতিরোধের ব্যবস্থার মাধ্যমে ভাঙন থেকে রক্ষা করেছেন কেদারপুর খেয়াঘাট ও মাদ্রাসা ও মসজিদসহ অসংখ্য স্থাপনা। হারুন বিশ্বাস সমাজের সুবিধা বঞ্চিত এতিম শিশুদের কথা চিন্তা করে নিজ এলাকায় প্রতিষ্ঠা করেছেন মরহুম আবদুল আউয়াল বিশ্বাস এতিমখানাসহ সমাজসেবামুলক প্রতিষ্ঠান।’


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।