DailyBarishalerProhor.Com | logo

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অতীতের যেকোনো সময়ের চেয়ে ফায়ার সার্ভিসের কার্যক্রম আরো গতিশীল: ডিজি

প্রকাশিত : জুলাই ২৫, ২০১৮, ০২:৫১

অতীতের যেকোনো সময়ের চেয়ে ফায়ার সার্ভিসের কার্যক্রম আরো গতিশীল: ডিজি

অতীতের যে কোন সময়ের চেয়ে ফায়ার সার্ভিসের সক্ষমতা বেড়েছে। জঙ্গি অভিযানেও ফায়ার ফাইটাররা সাহসী ভূমিকা রাখছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান।

আলী আহম্মেদ খান বলেন, ফায়ার সার্ভিসের কাজ এখন শুধু ফায়ার ফাইটিং নয়। এখন যে কোন দুর্ঘটনায় উদ্ধার তৎপরতা একটা বড় কাজ। ফায়ার সার্ভিসের কাছে মানুষের প্রত্যাশা বেড়ে গেছে। আন্তরিকভাবে কাজ করলে আরো সক্ষমতা বাড়বে উল্লেখ করে ডিজি বলেন, ফায়ার সার্ভিসের গঠনে রিফর্ম জরুরি। ফায়ার সার্ভিসের কর্মীদের মানসিক ও শারিরীকভাবে শক্ত হতে হবে। নিরাপদ বাংলাদেশ গড়তে ফায়ার সার্ভিসকে আরো আন্তরিকতার সাথে কাজ করতে হবে বলেও মনে করেন তিনি।

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রতি উপজেলায় একটি ফায়ার স্টেশন স্থাপনের ঘোষণা দিয়েছেন। এটি বাস্তবায়ন হলে ফায়ার সার্ভিসের সংকট অনেকটাই দূর হবে।’ এদিকে যেসব উপজেলায় ফায়ার স্টেশন নেই, সেসব উপজেলায় ফায়ার স্টেশন স্থাপনের কাজ চলমান রয়েছে।
ফায়ার সার্ভিস কর্মীদের বিভিন্ন সমস্যা তুলে ধরে তিনি বলেন, ব্যক্তিগত প্রটেকশনের যন্ত্রপাতি না থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা ঠিকমতো ঝুঁকিপূর্ণ কাজগুলোর করতে পারে না। তবে ফায়ার সার্ভিসের কার্যক্রম দিন দিন উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে। ভবিষ্যতে ফায়ার সার্ভিস জনকল্যাণে আরো গতিশীল ভুমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।