DailyBarishalerProhor.Com | logo

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে দুর্নীতি মামলায় বিসিসি’র সাবেক মেয়র কামলসহ ৫ জনের কারাদণ্ড

প্রকাশিত : নভেম্বর ০৯, ২০২০, ১৯:৫৭

বরিশালে দুর্নীতি মামলায় বিসিসি’র সাবেক মেয়র কামলসহ ৫ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক>>  দীর্ঘ ২৫ বছর পর বরিশালের একটি দুর্নীতি দমন আইনের মামলায় সাবেক পৌরসভা চেয়ারম্যান এবং সাবেক সিটি মেয়র আহসান হাবিব কামালসহ ৫ জনকে ৭ বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে কামালসহ দুই জনকে ১ কোটি টাকা করে অর্থদন্ডের আদেশ দেয়া হয়েছে।

সোমবার(৯ নভেম্বর) বিকেলে আসামীদের উপস্থিতিতে বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো. মহসিনুল হক এ রায় ঘোষনা করেন। ২০০০ সালের ১১ অক্টোবর দুদক এর তৎকালীন জেলা কর্মকর্তা বর্তমানে উপ-পরিচালক বাদী আব্দুল বাছেত এ মামলা দায়ের করেন।

কামাল ছাড়া অপর আসামীরা হচ্ছেন : বরিশাল পৌরসভার তৎকালীন নির্বাহী প্রকৌশলী মো. ইসাহাক, পৌরসভার সাবেক সহকারি প্রকৌশলী এবং বর্তমানে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী খান মো. নুুরুল ইসলাম, পৌরসভার তৎকালীন উপ-সহকারি প্রকৌশলী ও বর্তমানে বরিশাল সিটি কর্পোরেশনে কর্মরত আব্দুস সত্তার ও নগরীর কালিবড়ি রোডের বাসিন্দা কথিত ঠিকাদার জাকির হোসেন।

সরকারি আইনজীবী মাসুদুল হক খান জানান, বরিশাল পৌরসভা থাকাকালীন তৎকালীন পৌর চেয়ারম্যান ও বিএনপি নেতা আহসান হাবিব কামালসহ অপর আসামীদের যোগসাজসে পৌর এলাকায় টেলিফোন শিল্প সংস্থা থেকে ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত দেখায়। এ জন্য টেলিফোন সংস্থার জাল প্যাড সৃষ্টি করে ভূয়া দরপত্র দেখানো হয়।

এমনকি ভূয়া ঠিকাদার নিয়োগও দেখান আসামীরা। এর মাধ্যমে আসামীরা বরিশাল ইউনাইটেড ব্যাংক থেকে সড়ক মেরামত বাবদ ৩৯ লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করেন। সেখান থেকে সড়ক মেরামত বাবদ খরচ হয় ১১ লাখ ৯৯ হাজার ৩৭১ টাকা। বাকী ২৭ লাখ ৬০ হাজার ৬৩৯ টাকা তারা আত্মসাত করেন।

এ ঘটনায় মামলা দায়ের হলে ২০১১ সালে তদন্তকারী কর্মকর্তা দুদক এর উপ-পরিচালক আব্দুল বাছেত ও সহকারি পরিচালক এমএইচ রহমতুল্লাহ ওই ৫ জনকে অভিযুক্ত করে চার্জশীট জমা দেন। ২০ জনের সাক্ষ্যগ্রহন শেষে বিচারক গতকাল ওই রায় দেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।