DailyBarishalerProhor.Com | logo

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জেলে যাওয়া আটকাতে রোনাল্ডোকে দিতে হবে ১৯ মিলিয়ন ইউরো

প্রকাশিত : জুলাই ২৮, ২০১৮, ০১:৫৫

জেলে যাওয়া আটকাতে রোনাল্ডোকে দিতে হবে ১৯ মিলিয়ন ইউরো

বরিশালের প্রহর অনলাইন ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি শেষ পর্যন্ত বড় শাস্তি থেকে রেহাই পাবেন? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে গোটা ফুটবল দুনিয়ায়। স্পেনের আদালত জানিয়ে দিয়েছে, রোনাল্ডোকে দু’বছর জেল ও ১৪.৭ মিলিয়ন ইউরো জরিমানা দিতে হবে। যদি তিনি দু’বছরের জেলের শাস্তি থেকে অব্যাহতি চান তাহলে তাঁকে আরও বাড়তি ৫.৭ মিলিয়ন ইউরো দিতে হবে। নাহলে দু’বছরের জন্য জেলে থাকতে হবে সিআর সেভেনকে। আসলে ২০১১ থেকে ২০১৪—র মধ্যে চারবার তিনি যথাযথ আয়কর দেননি। কর ফাঁকি দিয়েছেন। ফলে তাঁকে এই শাস্তি দিয়েছে স্পেনের আদালত।

এমন কড়া শাস্তি যে কেবলমাত্র রোনাল্ডো পেলেন তাই নয়। অতীতে মেসিও এমন কড়া শাস্তির মুখে পড়েছিলেন। তাঁকেও দিতে হয়েছিল বিশাল অর্থ। ফলে ২১ মাসের জেল হওয়া থেকে অব্যাহতি পেয়েছিলেন এলএম টেন। মেসির বাবা জর্জকেও শাস্তির কথা শুনিয়ে ছিল আদালত। তাঁকে অবশ্য দিয়েছিল ১৫ মাসের জেল। তিনিও অর্থ দিয়ে জেলে যাওয়া থেকে ছাড় পান। এছাড়া ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলা অ্যালেক্সিস স্যাঞ্চেজ, আর্জেন্টিনার প্রাক্তন অধিনায়ক জেভিয়ার মাসচেরানোকেও শাস্তির মুখে পড়তে হয়েছিল। তাঁরাও একই পথ অনুসরণ করেন। সুতরাং এই ঘটনা প্রথম নয়।

তবে রোনাল্ডোকে চূড়ান্ত রায় ঘোষণার দিন স্পেনের পোজিলো ডি অ্যালার্কন কোর্টে থাকতে হবে। নাহলে কিন্তু কড়া শাস্তির মুখে পড়ে যাবেন তিনি। রোনাল্ডোকে  দু’ বছরের জেল থেকে রেহাই পেতে গেলে সব মিলিয়ে মেটাতে হবে ১৯ মিলিয়ন ইউরো। ১৪.৭ মিলিয়ন ইউরো আয়কর ফাঁকি দেওয়ার জন্য। বাকি অর্থ দিতে হবে, এতদিনের সুদ, শাস্তি হ্রাসের জন্য। রোনাল্ডো প্রথমে ব্যাপারটা উড়িয়ে দিয়েছিলেন। তাই ইনস্টাগ্রামে লিখে ফেলেছিলেন, “কে বা কারা এসব ভুল খবর পরিবেশিত করছে জানি না। একশ্রেণির মানুষ আছে যারা ভুল খবর পরিবেশিত করে সাধারণ মানুষকে ভ্রান্ত করার চেষ্টা চালায়। এসব ব্যাপারকে মাথা না দেওয়াই ভাল।” তখন পর্তুগিজ তারকা ভেবেছিলেন ব্যাপারটা হয়তো এমনিই মিটে যাবে। কিন্তু পরে স্পেন সরকার রোনাল্ডোর প্রস্তাব অস্বীকার করলে ফাঁপড়ে পড়ে যান। পরক্ষণে তিনি ইনস্টাগ্রামে লেখেন, “আমি সঠিক পথে চলতে চাই। সাধারণ জীবন-যাপন করাই আমার ব্রত। এর বেশি কিছু চাইনা।”


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।