DailyBarishalerProhor.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোনয়ন প্রত্যাশীদের অন্তর্কোন্দলে প্রাণ যাচ্ছে কর্মী-সমর্থকদের

প্রকাশিত : অক্টোবর ০৫, ২০১৮, ২২:৪৪

মনোনয়ন প্রত্যাশীদের অন্তর্কোন্দলে প্রাণ যাচ্ছে কর্মী-সমর্থকদের

মোঃ নাজমুল হক, বাগেরহাট প্রতিনিধি !! একাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা দলের মধ্যে গ্রুপিং তৈরী করছে।আর এই গ্রুপিংয়ের বিষবাস্প ছড়িয়ে পরছে তাদের নিজ নিজ বলয়ের কর্মী-সমর্থকদের মাঝেও।সারাদেশের প্রায় প্রতিটি সংসদীয় আসনেই একই চিত্র। হেভিওয়েট প্রার্থীরা যেসব আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পাবেন বলে ধরে নেয়া হয়েছে সেসব আসনগুলোতে অন্তর্কোন্দল কম হলেও যেসব আসন গুলোতে প্রার্থী বাছাই প্রক্রিয়ায় দীর্ঘসুত্রীতা দেখা দিয়েছে,সেসব আসনগুলোতে একাধিক প্রার্থী নিজ নিজ বলয় তৈরী করে নেতা-কর্মীদের বিভক্ত করে নির্বাচনী প্রচারনায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন। আর এসব মনোনয়ন প্রার্থীরা নিজেদের গুণগান করতে গিয়ে বর্তমান এমপি’র বিরুদ্ধেও জনগণ ও নেতা কর্মীদের বিষোদগার করছেন, সরকারের উন্নয়ণ কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরার পরিবর্তে নিজেকে যোগ্য হিসেবে তুলে ধরতেই ব্যস্ত। আর এসব কর্মকান্ডে নেতা কর্মীরা বিভক্ত হয়ে নিজেদের মধ্যে হানাহানিতে জড়িয়ে পরছে।

গত ১লা সেপ্টেম্বর, ২০১৮ তারিখ বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলায় এমনই অন্তর্দ্বন্দের শিকার হয়ে ইউনিয়ন আওয়ামীলীগের দুই নেতা খুন হন,আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন। আর তা নিয়ে বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা)আসনের বর্তমান এমপি ও মনোনয়ন প্রত্যাশী অপর এক নেতা প্রকাশ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন।এরকম সারাদেশে গত কিছুদিন ধরেই নির্বাচনকে সামনে রেখে নেতা-কর্মীরা জড়িয়ে পরছেন প্রকাশ্য হানাহানিতে।যার প্রভাব পরছে ভোটের রাজনীতিতে। আওয়ামীলীগ ও বর্তমান সরকারের উপর থেকে সাধারণ আওয়ামী সমর্থক ও ভোটাররা আস্থা হারাচ্ছেন।
বাগেরহাট-৪(মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক হলেও মুলত আলোচনায় আছেন তিনজন। তারা হলেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ মোঃ মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও মোরেলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আমিরুল আলম মিলন, অপরজন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ.এম. বদিউজ্জামান সোহাগ। তিনজনই এই আসন থেকে দলীয় মনোনয়ন পেতে মরীয়া হয়ে মাঠ চষে বেরাচ্ছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের দৌরাত্ম এখনই থামানো না গেলে নিজেদের শক্তিমত্তা ও যোগ্যতা জাহির করতে গিয়ে নেতা-কর্মীদের বিভক্ত করে নিজস্ব বলয় তৈরী করে প্রকান্তরে আওয়ামীলীগ ও বর্তমান সরকারের সকল অর্জনকে প্রশ্নবিদ্ধ করছে।এখনই এই অন্তর্কোন্দল দূর করা না গেলে এর প্রভাব হবে সুদূরপ্রসারী।আর এর প্রভাব পরবে সরকারের উন্নয়ন কর্মকান্ডেও।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।