DailyBarishalerProhor.Com | logo

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যক্তিস্বার্থের রাজনীতি দেশকে কিছু দেয় না : প্রধানমন্ত্রী

প্রকাশিত : জুলাই ২৮, ২০১৮, ০৩:৩৩

ব্যক্তিস্বার্থের রাজনীতি দেশকে কিছু দেয় না : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যক্তিস্বার্থের রাজনীতি দেশকে কিছুই দিতে পারে না। জনকল্যাণে রাজনীতি করলে দেশকে কিছু দেওয়া যায়, আওয়ামী লীগ তা করে দেখিয়েছে।

তিনি বলেন, উন্নয়নের বার্তা নিয়ে জনগণের কাছে গিয়ে নেতা-কর্মীদের নৌকা মার্কায় ভোট চাইতে হবে।

গতকাল স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, ‘এ দেশের কিছু বুদ্ধিজীবী জয়কেও (সজীব ওয়াজেদ জয়) হত্যার চেষ্টা করেছেন। মাহমুদুর রহমান আর শফিক রেহমানের উদ্দেশ্য ছিল জয়কে অপহরণ করবে, অপহরণ করে নিয়ে হত্যা করবে। এ জন্য তারা অর্থ ও পরামর্শ দিয়েছেন। এফবিআইয়ের তদন্তে তা ধরা পড়েছে। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। ’ তিনি বলেন, বুদ্ধিজীবীর ছদ্মবেশে তারা কত বড় চক্রান্ত করতে পারে- তা দেশের মানুষের কাছে স্পষ্ট। আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের ২৪ বছর পূর্তি উপলক্ষে শুরুতেই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর ব্যাজ পরিয়ে দেন সংগঠনের কর্মীরা। প্রথমে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পরে সাংগঠনিক নেত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতারা। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতাদের সঙ্গে নিয়ে কেক কাটেন জয়ের মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ বক্তৃতা করেন। পরে স্বেচ্ছাসেবক লীগের নেতারা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বিএনপির নেতৃত্বের সমালোচনা করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ‘যারা এতিমের টাকার লোভ সামলাতে পারে না, তারা এই দেশে ক্ষমতায় এসে জনগণকে কী দিতে পারে? কিছুই দিতে পারবে না। তারা লুটে নিতে পারে, লুটে খেতে পারে। ক্ষমতায় যখন ছিল, তখন তাই করেছিল। আবার যদি কোনো দিন ক্ষমতায় আসতে পারে, তাহলে তারা লুটেই খাবে, দেশের মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হবে না। ’ আওয়ামী লীগের রাজনৈতিক লক্ষ্য তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘আমার লক্ষ্য একটাই, বাংলাদেশের মানুষের ভাগ্য গড়া, নিজেদের নয়। আমরা নিজেদের ভাগ্য গড়তে রাজনীতি করি না। আমরা এটুকুই চাই যে, বাংলাদেশের ভাগ্যের পরিবর্তন হোক। ’ তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আবার মানুষের মনে আস্থা বিশ্বাস ফিরে এসেছে। আওয়ামী লীগ জনগণের জন্য রাজনীতি করে জানিয়ে প্রধানমন্ত্রী আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চাইতে জনগণের কাছে যেতে নেতা-কর্মীদের নির্দেশ দেন। বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের রাজনীতি করে উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, তাদের অত্যাচার-নির্যাতন থেকে এ দেশের কেউ রক্ষা পায়নি। এ সময় আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ‘বাবা-মা-সহ পরিবারের সবাইকে হারিয়ে দেশে ফিরেছি। কারণ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার ফিরিয়ে দেওয়াই ছিল একমাত্র লক্ষ্য। জনকল্যাণমুখী রাজনীতি ছাড়া ব্যক্তিস্বার্থের রাজনীতি দেশকে কিছু দিতে পারে না। তা এরই মধ্যে আওয়ামী লীগ প্রমাণ করেছে। ’ শেখ হাসিনা বলেন, ‘জামায়াত ধর্ম নিয়ে রাজনীতি করলেও কোরআন শরিফ পুড়িয়েছে। ছোট্ট শিশু থেকে শুরু করে কলেজছাত্রী কেউ তাদের নৃশংসতা থেকে রক্ষা পায়নি। তাই বিএনপি-জামায়াতের ওপর দেশের মানুষের আস্থা নেই, এটা আজ প্রমাণিত। ’ আওয়মী লীগ জনগণের কল্যাণে গত ৯ বছরে যেসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করেছে তা তৃণমূলের মানুষের কাছে তুলে ধরার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘গ্রামের মানুষও শহরের নাগরিক সুবিধা পাবে। ’ তৃণমূল পর্যায় পর্যন্ত সংগঠন গড়ে তুলে জনগণের সেবা করার আহ্বান জানান তিনি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।