DailyBarishalerProhor.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭৫এর লুকিয়ে রাখা কথাগুলো প্রকাশ করলেন সাদিক আবদুল্লাহ

প্রকাশিত : আগস্ট ১৬, ২০১৮, ১১:২৩

৭৫এর লুকিয়ে রাখা কথাগুলো প্রকাশ করলেন সাদিক আবদুল্লাহ

বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি বলেন, ৭৫ এর ১৫ আগস্টের কালো রাতে জাতির জনকের পরিবারের পাশাপাশি আমার পরিবারের সদস্যরাও নিহত হয়। ভাগ্যক্রমে আমার মা গুলিবিদ্ব হয়ে আজও সেদিনের দুঃসহ স্মৃর্তি নিয়ে বেচে আছি আমি তখন দেড় বছরের ছিলাম। এর পর থেকে এখান থেকে ওখানে এভাবে ওভাবে আমাকে নিয়ে বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াত। এক সময় আমার নানা আমাদেরকে গোপনে তার কাছে নিয়ে আসে আমি সাদিক এক কথায় বলা যায় বড় হয়েছি খালাদের কোলে কোলে আমি আজও খালাদের মাম্মি বলে ডাকি।
আমার মা কিছুটা সুস্থ হলে খালারা আমাকে মায়ের কাছে নিয়ে গেলে মা হাত বাড়িয়ে আমাকে তার কাছে ডাকে আমি তখন দৌড়ে দৌড়ে খালাদের কাছে চলে যাই।
আমার তখন স্বরন নেই ইনিই আমার মা। তখন খালারা বলে এই তোমার মা।

নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ এই সব লুকিয়ে রাখা কথাগুলো হৃদয়ে ভড়া এক আভেগ কন্ঠে একথাগুলো জীবনে এই প্রথম জন সম্মুখে শোকের মাসে প্রকাশ করলেন।

বুধবার (১৫ই আগস্ট) শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সহ-সভাপতি মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় আরো স্মৃর্তিচারন করে বক্তব্য রাখেন মুজিব নগর সরকারের প্রথম গার্ড অব অর্নারকারী মাহবুব উদ্দিন আহমেদ(বীরবিক্রম),বরিশাল মহানগর আওয়ামীলীগ সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল,বরিশাল প্রেস ক্লাব সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক এ্যাড. মানবেন্দ্র ব্যাটকবল, সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন,সাংস্কৃতিক গুনিজন ব্যাক্তি সৈয়দ দুলাল।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগ সহ-সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, প্রেস ক্লাব সাবেক সভাপতি মেহেরুন্নেছা বাবুল ও বরিশাল কোতয়ালী মডেল থানা ইনচার্জ অফিসার নুরুল ইসলাম।

সাদিক আবদুল্লাহ এসময় আরো বলেন পরবর্তী সময়ে আমাকে স্কুলে নিয়ে যেতে তিন টাকা রিকসা ভাড়া লাগত সে সময়ে আমাদের তিন টাকা খরচ করার মত অবস্থা ছিল না।
আপনারা অনেকেই বলেন আমরা সোনার চামচ মুখে নিয়ে জন্ম নিয়েছি কথাটা এক রকম সত্যি হলেও বাস্তবটা ছির আমাদের জন্য বড়ই নির্মম সেকথা আপনারা সকলেই জানেন।
তিনি তার কষ্ঠের জীবনের কিছু কথা এসময় বলেন সাদিক আমিরিকা প্রবাশী থাকাকালীন সময়ে অনেক কষ্ঠের কাজ করতে হয়েছে এত তিনি মোটেও লজ্জাবত করেন না।কারন নিজের কাজ করতে কোন লজ্জা নেই এভাবেই বাহিরের জগতেই কাজ করে বড় হতে হয়েছে।

তিনি শোকের মাসে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন এবং আগামী দিনে তিনি সকল মুরব্বিদের দোয়া ও ভালবাসা নিয়ে নগরীর মানুষের সেবা মূলক কাজ করার প্রত্যাসা করেন।

পড়ে প্রেস ক্লাবের আয়োজনে ১৫ই আগস্টের রাতে শহীদ হওয়া জাতির জনক ও তার পরিবারের সদস্যদের জন্য দোয়া-মোনাজাত করার অনুষ্ঠানে অংশ নেয়।

এছাড়া বিকালে অশ্বিনী কুমার টাউন হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অংশ গ্রহন করেন বরিশাল নব সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ ধর্মীনি রিপি আবদুল্লাহ সহ মেয়র পুত্র ও কন্যা।
উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন তৎকালীন কৃষি মন্ত্রী শহীদ আঃ রব সেরনিয়াবাতের বাস ভবনে বসে ঘাতকদের গুলিতে আহত শিল্পি ললিত দাস,সাংস্কৃতিক ব্যাক্তি অনিমেস সাহা লিটু ও সৈয়দ দুলাল প্রমুখ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।