DailyBarishalerProhor.Com | logo

৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কেন্দ্রে প্রস্তুত বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি, জানে না নেতারা, তৃণমূলে অষন্তোস

প্রকাশিত : আগস্ট ১৯, ২০১৮, ০৩:২০

কেন্দ্রে প্রস্তুত বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি, জানে না নেতারা, তৃণমূলে অষন্তোস

ডেস্ক রিপোর্ট!! সরকারবিরোধী আন্দোলন সংগ্রামে রাজপথে সর্বোচ্চ শক্তি জানান দেওয়া বিএনপির ছাত্র সংগঠন বরিশাল ছাত্রদলের বর্তমান অবস্থা নিয়ে নানা আলোচনা সমালোচনা চলছে। সেই মূহূর্তে বিতর্ক আরও জোরালো রুপ দিয়েছে এখানকার বিএনপি নেতাকর্মীদের কর্মকান্ডে। বিশেষ করে বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রিন্স ও ব্যক্তিগত সহকারী জসিমের তৈরি কমিটির প্রস্তাবনা কেন্দ্রে পাঠিয়ে বেশিমাত্রায় সমালোচিত হয়েছেন কেন্দ্রীয় নেতা বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাড. মজিবর রহমান সরোয়ার। যার কারনে বরিশাল জেলা ও মহানগর ছাত্রদলের মধ্যে তীব্র ক্ষোভ বিারজ করছে।

সাম্প্রতিকালে এখানকার ছাত্রনেতা বা কমিটির সভাপতি সম্পাদকের সাথে কোন ধরনের আলোচনা ছাড়াই বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রিন্স ও সরোয়ারের ব্যক্তিগত সহকারী জসিমের তৈরি নতুন কমিটির অনুমোদন চেয়েছেন বলে জানাগেছে। কিন্তু এই নেতা কিভাবে এমন সিদ্ধান্ত নিলেন তাতে তৃণমূল ছাত্রদলের অধিকাংশ নেতাকর্মী চরমাকারে ক্ষুব্ধ হয়েছেন। যদিও আপাদমস্তক বিএনপি নেতা সরোয়ার সেই প্রস্তাবনায় কার কার নাম রেখেছেন সেই বিষয়টি নিশ্চিত না হওয়া গেলেও নেপথ্যে থেকে বরিশালের কোন নেতা কলকাঠি নেড়েছেন তা বোঝার অপেক্ষা রাখে না। নিশ্চিত হওয়া গেছে- এই বিএনপি নেতার আস্থাভাজন বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ওহিদুজ্জামান প্রিন্স ও ব্যক্তিগত সহকারী জসিম তাদের পছন্দসই ব্যক্তি বিশেষকে কমিটিতে অর্ন্তরভুক্তি দেয়ার লক্ষে গোপনে প্রস্তাবনাটি তৈরি করেন। এমনকি সেই প্রস্তাবনাটি নিয়ে এখানকার ছাত্র নেতাদের সাথে কোন ধরনের আলোকপাত না করে সরোয়ারের সুপারিশ নিয়েছেন। পরবর্তীতে তা পাঠিয়ে দেয়া হয়েছে বিএনপির হাইকমান্ডে। অথচ এই পুরো বিষয়টি সম্পর্কে বরিশাল জেলা বা মহানগর ছাত্রদলের কোন নেতাই অবগত নন। মূলত এই কারণেই নেতা সরোয়ারকে দোষারোপ করে বিষয়টি সম্পর্কে খোঁজখবর নিতে বরিশাল ছাত্রদলের পক্ষ থেকে বিভিন্ন মাধ্যমে চেষ্টা চালানো হচ্ছে। কিভাবে এই গোপন প্রস্তাবনার বিষয়টি শীর্ষ নেতৃবৃন্দের দৃষ্টিতে নিয়ে আসা যায়। একাধিক ছাত্রনেতা অভিযোগ করেছেন মেয়দোত্তীর্ণ কমিটির বিষয়টি বিগত সময়ে কেন্দ্রকে অবহিত করে সমাধান চাওয়া হয়েছিল। যার প্রেক্ষিতে কেন্দ্র থেকে প্রস্তাবনা পাঠানোর দিক নির্দেশনা ছিল। কিন্তু এই বিষয়টিকে ছাত্রদলের সভাপতি বা সম্পাদককে অবহিত না করে তালিকা প্রস্তুত করেন বাবুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রিন্স ও সরোয়ারের ব্যক্তিগত সহকারী জসিম। যে বিষয়টি নেতাকর্মীদের মাঝে অষন্তোস সৃষ্টি করেছে।

এক্ষেত্রে বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাসুদ হাসান মামুন ও মহানগর ছাত্রদলের সভাপতি খোন্দকার আবুল হাসান লিমনের ভাষ্য হচ্ছে- তারা নিশ্চিত হয়েছেন ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার অপেক্ষায় রয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যে এই কমিটি আনুষ্ঠানিক ভাবে রুপ পেতে পারে বলেও জানান তারা। কিন্তু কে বা কারা কমিটির প্রস্তাবনা কেন্দ্রে পাঠিয়েছেন সেই বিষয়টি তারা অবগত নন। তবে জেনেছেন স্থানীয় বিএনপি কমিটি অনুমোদন চেয়ে তালিকা কেন্দ্রে পাঠিয়েছেন।

অবশ্য এই বিষয়ে বরিশাল বিএনপির অভিভাবক অ্যাড. মজিবর রহমান সরোয়ার বলছেন, ছাত্রদলের কমিটি গঠনের খবর অনেকদিন পর্যন্তই শুনছি কিন্তু কার্যকর হচ্ছেনা। তবে যেকোন সময়েই কমিটি গঠন হতে পারে বলেও স্বীকার করেন তিনি। কেন্দ্রে তালিকা পাঠানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বিভিন্ন সময়েই তালিকা পাঠানো হয়েছে এখন কোনটা ধরে কোনটা বাদ দেয় সেটা বলা যাচ্ছে না।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।