DailyBarishalerProhor.Com | logo

১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্মসূচি ঠিক করতে আবারো বসবেন বি. চৌধুরী-ড. কামাল

প্রকাশিত : আগস্ট ২৯, ২০১৮, ২০:৩৯

কর্মসূচি ঠিক করতে আবারো বসবেন বি. চৌধুরী-ড. কামাল

ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নিতে কর্মপরিকল্পনা প্রণয়নের জন্য আবারো বৈঠকে বসবেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। আগামী মাসের প্রথম দিকে বি. চৌধুরীর বারিধারার বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে যুক্তফ্রন্ট এবং গণফোরামের পক্ষ থেকে উত্থাপিত সাত দফার আলোকে অভিন্ন কর্মসূচি ঠিক করতে বৈঠক করবেন চার সদস্যবিশিষ্ট সাব-কমিটির সদস্যরা।

যুক্তফ্রন্টের অন্যতম শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠায় আমরা একটি বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠায় কাজ শুরু করেছি। এর প্রথম ধাপ হিসেবে বি. চৌধুরী এবং ড. কামাল হোসেনের নেতৃত্বে যুক্তফ্রন্ট এবং গণফোরাম এক সঙ্গে জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। এখন দুই পক্ষ থেকে উত্থাপিত সাত দফাকে সামনে রেখে একটি অভিন্ন কর্মসূচি প্রণয়ন করা হবে।

আব্দুল মালেক রতন জানান, এ জন্য সাব-কমিটির সদস্যরা আগে বৈঠকে বসে অভিন্ন কর্মসূচির একটি খসড়া দাঁড় করাবেন। এরপর যুক্তফ্রন্ট এবং গণফোরামের শীর্ষ নেতারা বৈঠকে বসে এটি চূড়ান্ত করবেন।

এদিকে আগামী ১ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র এবং নির্বাচন’ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে জেএসডি। পরদিন ২ সেপ্টেম্বর কৃষিবিদ মিলনায়তনে আরও একটি সেমিনারের আয়োজন করবে বিকল্পধারা বাংলাদেশ।

দু’টি অনুষ্ঠানেই বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট বি. চৌধুরী, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ যুক্তফ্রন্ট এবং গণফোরামের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।

ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নিতেই এসব অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে দুই পক্ষের নেতারা জানিয়েছেন।

তারা বলেন, সেপ্টেম্বর থেকেই নানান কর্মসূচি নিয়ে মাঠে নামবেন যুক্তফ্রন্ট এবং গণফোরাম। আগামী ২২ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ড. কামাল হোসেন যে নাগরিক সমাবেশ আহ্বান করেছেন, সেখানেও উপস্থিত থাকবেন যুক্তফ্রন্ট এবং গণফোরামের নেতারা।

অবশ্য ড. কামাল হোসেনের নাগরিক সমাবেশে জামায়াতে ইসলামী বাদে প্রায় সব দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।