DailyBarishalerProhor.Com | logo

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২ ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া

প্রকাশিত : জুলাই ২৫, ২০১৯, ১৩:০০

২ ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া

বরিশালের প্রহর ডেস্ক রিপোর্ট !! পারমাণবিক নিরস্ত্রীকরণ নিয়ে অচল অবস্থায় থাকা সংলাপ পুনরুজ্জীবিত করার বিষয়ে কয়েকদিন আগেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে আলোচনা করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এরপরই বৃহস্পতিবার খুব ভোরে উত্তর কোরিয়া দুটি স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এ কথা বলেছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়, উপকূলীয় ওনসান শহরের কাছ থেকে ক্ষেপণাস্ত্র দুটি উৎক্ষেপণ করা হয়। তা সমুদ্রের ওপর দিয়ে প্রায় ৪৩০ কিলোমিটার দূরে উড়ে যায়। এ সময় এর উচ্চতা ছিল ৫০ কিলোমিটার। উত্তর কোরিয়ার এমন কর্মকাণ্ডে পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ সংলাপ শুরু নিয়ে নতুন করে সন্দেহ দেখা দিয়েছে।

জুনের শেষে দুই কোরিয়ার মধ্যে বেসামরিকীকরণ এলাকায় দুই কোরিয়ার নেতা ও ট্রাম্প নতুন করে এই আলোচনা শুরু করার কথা বলেছিলেন। তবে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত হোয়াইট হাউজ, পেন্টাগন ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায় নি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।