DailyBarishalerProhor.Com | logo

২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৯৯৯ এ কল পেয়ে লিফট থেকে প্রবাসীকে উদ্ধার করল ফায়ার সার্ভিস

প্রকাশিত : আগস্ট ৩০, ২০১৮, ২৩:২১

৯৯৯ এ কল পেয়ে লিফট থেকে প্রবাসীকে উদ্ধার করল ফায়ার সার্ভিস

ডেস্ক নিউজ ।। জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে লিফটে আটকে পড়া আবুল কালাম (৪৯) নামের যুক্তরাজ্য প্রবাসীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। পরে তাকে নিরাপদে বিমানবন্দরে পৌঁছে দেয়া হয়েছে। বৃহস্পতিবার ভোরে উত্তরার ৬ নম্বর সেক্টরের ১৩/বি নম্বর রোডে সিটি হোমস নামে একটি আবাসিক হোটেলে এ ঘটনা ঘটে।

উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার মো. সফিকুল ইসলাম বলেন, ভোর পৌণে ৫ টার দিকে জরুরী সেবা ৯৯৯ থেকে খবর পান যে, সিটি হোমস হোটেলের গ্রাউন্ড ফ্লোরে লিফটের ভিতর এক ব্যক্তি আটকা পড়েছেন। ভেতর থেকে তিনি কান্নাকাটি করছেন। সঙ্গে বাইরে থেকে তার সন্তান এবং স্ত্রীও কান্নাকাটি করছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকষ দল ঘটনাস্থলে পৌঁছে লিফট খোলার অত্যাধুনিক যন্ত্র স্পেডার দিয়ে ১০ মিনিটের মধ্যে লিফটটি খুলে ওই ব্যক্তিকে উদ্ধার করে। পরে দ্রুত তাকে বিমানবন্দরে পৌঁছে দেয়া হয়। এরপর তিনি লন্ডনের উদ্দেশ্যে সিডিউল অনুযায়ী তার্কিশ এয়ারলাইন্সে যাত্রা করেন।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, সিলেটের গোলাপগঞ্জের দক্ষিণবাগের বাসিন্দা আবুল কালাম লন্ডন প্রবাসী। বৃহস্পতিবার সকাল সোয়া ৬ টায় হযরত শাহ জালাল বিমানবন্দর থেকে তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার লন্ডন যাওয়ার কথা। এজন্য বুধবার স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ ওই হোটেলে ওঠেন তিনি। ভোর ৪ টার দিকে বিমানবন্দরে যাওয়ার উদ্দেশ্যে হোটেল থেকে লাগেজ নিয়ে বের হন। প্রথম দফায় তার স্ত্রী ও ছেলে-মেয়েসহ লিফটে নিচে নেমে যান। দ্বিতীয় দফায় তিনি লাগেজ নিয়ে লিফটে করে নিচে নামতে গিয়ে গ্রাউন্ড ফ্লোরে লিফটের দরজা আটকে যায়। প্রায় আধঘন্টা ধরে হোটেলের ম্যানেজার ও কর্মচারীরা ধাক্কাধাক্কি করে লিফটের দরজা খুলতে ব্যর্থ হন। পরে তারা ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।