DailyBarishalerProhor.Com | logo

১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে আজ ‘বঙ্গবন্ধু ক্লাব’র অভিষেক

প্রকাশিত : জুলাই ২৮, ২০১৯, ২৩:১১

বরিশালে আজ ‘বঙ্গবন্ধু ক্লাব’র অভিষেক

নিজস্ব প্রতিনিধিঃ ‘রক্ত দিয়ে এনেছি স্বাধীনতা, রক্ত দিয়েই বাঁচাবো মানবতা” এর মূলমন্ত্র নিয়ে আজ থেকে বরিশালেই প্রথম যাত্রা শুরু করতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু ক্লাব’। সেই সাথে ক্লাবটি প্রতিষ্ঠা করায় মানবিকতার এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করবেন সিটি মেয়র যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্। তাঁরই পৃষ্ঠপোষকতায় মুজিবীয় আদর্শে বিশ্বাসী ও স্বাধীনতার স্বপক্ষের একদল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা মানতার সেবায় আজ (রোববার) থেকে দেশে নতুন ইতিহাস গড়তে যাচ্ছেন। স্বেচ্ছায় রক্ত দান, নিরাপদ রক্ত সংগ্রহ, বিনা মূল্যে ব্লাড গ্রুপিং ও ঔষধ বিতরণ, হেলথ্ ক্যাম্প, থ্যালাসেমিয়া প্রজেক্ট, প্রতিবন্ধি, এতিম ও পথশিশুদের জন্য দরিদ্র তহবিল গঠন, বস্ত্র ও অর্থ প্রদান, টিকাদান, বৃক্ষরোপনসহ সকল মানবতা সেবায় নিয়োজিত থাকবেন এ ক্লাবের সদস্যরা। পর্যায়ক্রমে দেশের সকল মেডিকেল কলেজ হাসপাতালে শাখা ক্লাবের মাধ্যমে ছড়িয়ে দেয়া হবে ‘বঙ্গবন্ধু ক্লাব’ এর কার্যক্রম।

জানাগেছে, ২০১৭ সালে জাতির জনক বঙ্গবন্ধু’র নামে এমনি একটি ক্লাব গঠনের স্বপ্ন দেখেছিলো এই শের-ই-বাংলা মেডিকেল কলেজেরই ৩৯ তম ব্যাচের ছাত্র ডাঃ ফয়সাল হাসবুন। বিগত দুই বছর ধরে ক্লাবটির স্থায়ী ঠিকানা খুজতে শিক্ষার্থীদের ধন্যা ধরতে হয় হাসপাতালের বেশ কয়েক জন পরিচালকের নিকট। অতঃপর হাসপাতালের নিচ তলায় দুই কক্ষ নিয়ে ক্লাবটি স্থাপনের সার্বিক সহযোগীতা করলেন হাসপাতালের বর্তমান পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন।

আজ রোববার বেলা ১২ টায় বঙ্গবন্ধু ক্লাব’র প্রতিষ্ঠাকালীন প্রধান উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক সিটি মেয়র যুবরতত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্’র উপস্থিতিতে তার মাতা ও বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং ১৯৭১’র ১৫ই আগষ্টের শহীদ জননী সাহান আরা বেগম ‘বঙ্গবন্ধু ক্লাব’র দ্বার উন্মুচন করবেন।

এ উপলক্ষে শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল জুড়ে ব্যপক প্রস্তুতি গতকাল (শনিবার) সম্পূন হয়েছে। কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে দোয়া ও আলোচনা সভা। বঙ্গবন্ধু ক্লাব’র গঠন তন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় সদর দপ্তর স্থাপন না হওয়া পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজ ইউনিট কেন্দ্রীয় সদর দপ্তর হিসেবে পরিচালিত হবে। মুজিবীয় আদর্শে বিশ্বাসী স্বাধীনতার স্বপক্ষের সকল মেডিকেল ও ডেন্টাল কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য সদস্য পদ উন্মুক্ত করা হয়েছে। প্রাথমিক ভাবে ক্লাব পরিচালনার জন্য একজন আহ্বায়ক, ৪ জন যুগ্ম আহ্বায়ক, ৪ জন প্রোগ্রাম সমন্বয়ক, ২ জন কোষাধ্যক্ষ মনোনিত করা হবে। পরবর্তিতে ৩৫ সদস্য নিয়ে পরিচালনা পর্ষদ গঠিত হবে।

এ বিষয়ে ডাঃ ফয়সাল হাসবুন বলেন, মানবতা আর মানবিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী। জাতির জনকের আদর্শকে আরো উজ্জিবীত করতে ‘রক্ত দিয়ে এনেছি স্বাধীনতা, রক্ত দিয়েই বাঁচাবো মানবতা” এই মূলমন্ত্র নিয়ে তাঁরই নামে একটি আত্ম মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবক মূলক প্রতিষ্ঠান গড়ে তোলার স্বপ্ন দেখি। আর এমনি এক স্বপ্নকে বাস্তবায়নের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্ত প্রবাহিত এক যোগ্য উত্তরসূরী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র সরনাপন্ন হই। শেষ পর্যন্ত তাঁর নির্বাচনী ইশতেহারে থাকা সেবামূলক কাজের অংশ হিসেবে বাংলাদেশের মধ্যে এই প্রথম বাস্তবায়িত হচ্ছে ‘বঙ্গবন্ধু ক্লাব’।

ক্লাবটি প্রতিষ্ঠায় ক্লাবের প্রতিষ্ঠাকালীন প্রধান উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক সিটি মেয়র যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ হাসপাতাল পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন ও কলেজের সকল শিক্ষক, হাসপাতালের চিকিৎসক এবং মেডিকেল কলেজের শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ডাঃ ফয়সাল হাসবুন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন বলেন, বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ না হলে শিক্ষার্থীদের এমন স্বপ্ন বাস্তবায়ন হতো না। বঙ্গবন্ধু ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে তিনি শুধু বরিশালেই নয়, দেশে প্রথমবারের মতো অনন্য দৃষ্টান্ত সৃস্টি করলেন। কারণ এই প্রতিষ্ঠানের মানবতার সেবা ছড়িয়ে পড়বে দেশ জুড়ে। তাই তাঁর এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।