DailyBarishalerProhor.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংসদ বহাল রেখে নির্বাচন করার ক্ষমতা আপনাকে দেয়া হবেনা: সরোয়ার

প্রকাশিত : সেপ্টেম্বর ০১, ২০১৮, ১৭:৫৭

সংসদ বহাল রেখে নির্বাচন করার ক্ষমতা আপনাকে দেয়া হবেনা: সরোয়ার

অনলাইন ডেস্ক রিপোর্ট !! কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড.মজিবর রহমান সরোয়ার বলেছেন আগামী নির্বাচনে জাতীয় সংসদ বহাল রেখে এদেশে নির্বাচন করার ক্ষমতা আপনাকে দেয়া হবেনা। দেশে একটি নিরপক্ষ নির্বাচন কমিশনার দ্বারা নির্বাচন করতে হবে। এ নির্বাচন কমিশনার তার নিরপক্ষ গ্রহনযোগ্যতা হারিয়েছে। আজ আওয়ামীলীগ কোথায় কোথায় পাকিস্তনীদের বিরুদ্ধে কথা বলেন অপরদিকে বর্তমান অবৈধ আওয়ামীলীগ সরকার সেই পাকিস্তানীদের ফর্মুলায় দেশ পরিচালনা করছেন।

 তিনি আরো বলেন জাতীয়তাবাদী দলসহ বিভিন্ন দল গুলো সরকারের জুলুম অত্যাচার-নির্যাতন আর দেশের গনতন্ত্র হরন করার বিরুদ্ধে ঐক্যবদ্ব হচ্ছে।

আজ শনিবার ১লা সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল মহানগর বিএনপি আয়োজনে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানের সভাপতির বক্তৃতায় তিনি উপরোক্ত কথা গুলো বলেছেন।

এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ,বরিশাল মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া,জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন,মহানগর বিএনপি সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক,এ্যাড.মহসিন মন্টু,মনিরুল আহসান মনির,মহানগর বিএনপি উপদেষ্ঠা মুক্তিযোদ্বা নুরুল আলম ফরিদ,মহানগর আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদ,এ্যাড. নাজিম উদ্দিন পান্না,মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক আনওয়ারুল হক তারিন,কোতয়ালী বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনোয়ার হোসেন লাবু,মহানগর শ্রমীকদল সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ খান,জেলা শ্রমীকদল সাধারন সম্পাদক বসির আহমেদ, বাবুগঞ্জ উপজেলা বিএনপি সাধারন সম্পাদক অহেদুজ্জামান প্রিন্স,মহানগর মহিলাদল প্রস্তাবিত সাধারন সম্পাদক তাছলিমা কালাম পলি, কেন্দ্রীয় ছাত্রদল সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন,মহানগর যুবদল সভাপতি এ্যাড. আখতারুজ্জামান শামীম,মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু,মহানগর ছাত্রদল নব কমিটির সভাপতি রেজাউল করীম রনি,জেলা ছাত্রদল নব কমিটির সভাপতি মাহফুজুল হক মিঠু।

 এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপি সহ-সভাপতি ফিরোজ আহমেদ,আলমগীর হোসেন আলো, আব্বাস উদ্দিন বাবলা প্রমুখ।

মজিবর রহমান সরোয়ার আরো বলেন,বাংলার জনগন আজ বিশ্বাস করতে পারছে না আওয়ামীলীগের মত একটি বৃহত রাজনৈতিক দল জনগনের ভোটের অধিকার হরন করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে।
সরকার আজ দেশের জনগনকে কথা বলতে দিচ্ছেনা। দেশে আজ সর্বত্র দূর্নীতিতে গ্রাস করে ফেলেছে।
সরোয়ার আরো বলেন,সরকার আবারো অবৈধ কুক্ষিগতভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের আইন বিভাগ,বিচার ও প্রশাসনকে দলীয় করার মাধ্যমে দেশকে অচল করে ফেলেছে। দেশের মানুষ ফুসে উঠেছে শুধু একটি ডাকের অপেক্ষায় রয়েছে তারা।

তিনি আরো বলেন বরিশালসহ অন্য সকল সিটি নির্বাচনে জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়েছেন এর জবাব ভোটের মাধ্যমে জনগনই আপনাকে দেবে।

এছাড়া তিনি বরিশালে জেলা ও মহানগর ছাত্রদল নতুন কমিটি থেকে যারা পদবঞ্চিত হয়েছেন তাদের উদ্যেশে বলেন রাজিব আহসানের নামে অশ্লিল ভাষা ব্যাবহার করে শ্লোগান দিয়ে রাজনীতি করা যাবে না। এখানে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করার কথা বলেন।

এছাড়া বিশৃঙ্খলা করে গনতন্ত্র আন্দোলন-সংগ্রামে বাধাগ্রস্থ না করার জন্য পদবঞ্চিত ছাত্রদল নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।পরে বেগম খালেদা জিয়ার তারেক রহমানের সু-স্বাস্থ কামনা ও আরাফাত রহমান কোকো এবং বরিশালের সদর উপজেলা টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল বাসার সুলতানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।
দোয়া-মোনাজাত পরিচালনা করেন বরিশাল কোতয়ালী বিএনপি সহ-সভাপতি আলহাজ্ব নুরুল আমিন।
এরপূর্বে বিএনপি প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ ছাত্রদলের পক্ষ থেকে ব্লাড পরিক্ষাসহ বিভিন্ন চিকিৎসা সেবা প্রদান করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।