DailyBarishalerProhor.Com | logo

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উজিরপুরে রাস্তার ওপরে অবৈধ ২ পশুর হাট, ভোগান্তিতে এলাকাবাসী

প্রকাশিত : আগস্ট ১১, ২০১৯, ০০:১৫

উজিরপুরে রাস্তার ওপরে অবৈধ ২ পশুর হাট, ভোগান্তিতে এলাকাবাসী

উজিরপুর প্রতিনিধিঃ: গাড়ি ও জনসাধারণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে কোরবানির পশুর হাট বসানোর জন্য সরকারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। কিন্তু তা না মেনে বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর এলাকায় রাস্তার ওপর অবৈধভাবে দুইটি পশুর হাট বসিয়েছেন স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

এতে গাড়ি চলাচল ব্যাহত হয়ে যানজট সৃষ্টি হচ্ছে। দুর্ভোগে পড়ছেন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ উঠেছে স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করেই রাস্তার ওপর অবৈধ ওই পশুর হাট দুটো বসানো হয়েছে। সরেজমিন দেখা গেছে, উজিরপুর উপজেলার সাবেক বরিশাল-ঢাকা মহাসড়কের জয়শ্রী থেকে শিকারপুর বন্দরে যাওয়ার রাস্তাটির শিকারপুর বন্দর সংলগ্ন উত্তর পাশে ও জয়শ্রী বাসস্ট্যান্ডের দক্ষিন পাশে এই দুটি পশুর হাট বসানো হয়েছে।

ঈদুল আজহাকে কেন্দ্র করে দুটি হাটই অবৈধভাবে পুরোপুরি রাস্তার ওপরে বসানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে রাস্তাটি ব্যবহার করে চলাচলকারী আশপাশের বিভিন্ন উপজেলাসহ স্থানীয়দের। খোঁজ নিয়ে জানা গেছে, শিকারপুর বন্দর সংলগ্ন এলাকায় ওই রাস্তার ওপরে অবৈধ পশুর হাটটি বসিয়েছে শিকারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বাদল হাওলাদার ও শ্রমিকলীগ নেতা সুমন মৃধাসহ তাদের সহযোগীরা।

অপরদিকে জয়শ্রী বাসস্ট্যান্ডের দক্ষিন পাশে একই রাস্তার ওপরে অবৈধভাবে আরেকটি পশুর হাট বসিয়েছে স্থানীয় যুবলীগ নেতা আল-আমিন ও তার সহযোগীরা। প্রশাসনের কোনো প্রকার অনুমতি না নিয়ে ক্ষমতাসীন দলের ওইসব কতিপয় নেতাকর্মীরা এ হাট দুটো বসিয়েছেন বলে জানা গেছে। এই দুটি ছাড়াও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এ উপজেলায় আরও ছয়টি অস্থায়ী হাটের ইজারা দিয়েছে জেলা প্রশাসন।

এগুলো হচ্ছে বড়াকোঠা শের-ই- বাংলা বাজারের পশুর হাট, ডাবেরকুল বাজারের পশুর হাট, চথলবাড়ি বাজারের পশুর হাট, ধামুড়া বন্দর সংলগ্ন পশুর হাট, ইচলাদি বাজারের মুক্তিযোদ্ধা মজিদ মার্কেটের পিছনের পশুর হাট ও সোনার বাংলা বাজারের পশুর হাট। রাস্তার ওপরে বসানো ওই অবৈধ পশুর হাট ২টির বিষয়ে উজিরপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুমা আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।