DailyBarishalerProhor.Com | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা ——বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধরী

প্রকাশিত : আগস্ট ১৭, ২০১৯, ২০:৪২

শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা ——বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধরী

বাবুগঞ্জ প্রতিনিধি ঃ জনসংখ্যা জনসম্পদে পরিনত করতে প্রাথমিক শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা । আজকাল ঘরে ঘরে শিক্ষিত বেকার দেখতে পাওয়া যায়। সনদ অর্জনের জন্য পড়া লেখা না করে প্রাথমিক থেকেই বাস্তবমূখি প্রশিক্ষনের মাধ্যমে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। জার্মানির দিকে তাকালে বুজতে পারবেন সেখানে কর্মমূখি শিক্ষার গুরুত্ব বেশি। প্রাথমিক শিক্ষার গুরুত্ব বুজতে পেরেই স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান প্রাথমিক শিক্ষাকে জাতীয় করন করেছিলেন। ১৭ই আগষ্ট বরিশালের বাবুগঞ্জের উত্তর রহমতপুরে ফেরদৌসি বেগম শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়-১১২ এর নতুন ভবন শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বন ও পরিবেশ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও বরিশাল বিভাগীয় কমিশনার মুহাঃ ইয়ামিন চৌধুরী এসব কথা বলেন।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদারের সভাপতিত্বে মনোয়ার হোসেনের সঞ্চালনায়, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ দেলওয়ার হোসেন তার বক্তব্যে বলেন, “প্রাথমিক শিক্ষা বিস্তারে সরকারের পদক্ষেপগুলো মনিটরিং এর মাধ্যমে সফল করতে হবে। শিক্ষকদের পাঠদানে ও কর্মমূখি শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহী করতে হবে”।

উদ্বোধণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক এস এম ফারুক, উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আবদুল লতিফ মজুমদার, বাবুগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক সরদার খালেদ হোসেন সপ¦ন, যুগ্ন সাধারন সম্পাদক মোস্তফা কামাল চিশতি , উপজেলা সাংগঠনিক সম্পাদক আক্তার উজ জামান মিলন মৃধা,উপজেলা শিক্ষা অফিসার আকবর কবির ,ইউপি সদস্য জাকির হোসেন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম,সচিব কন্যা মারিয়াম ভাবনা,প্রধান শিক্ষক ঈবরাহিম খান প্রমুখ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।