DailyBarishalerProhor.Com | logo

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উজিরপুর গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, পরিবারের দাবি খুন

প্রকাশিত : সেপ্টেম্বর ২২, ২০১৯, ২০:৫৩

উজিরপুর গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, পরিবারের দাবি খুন

নিজস্ব প্রতিবেদক ॥বরিশালের উজিরপুর উজেলায় রিমা আক্তার (২৪) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে উপজেলার সাতলা গ্রামের বাড়ির পাশে একটি আম গাছ থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ এই প্রাণবিয়োগের ঘটনায় আপতত কোন মন্তব্য না করলেও গৃহবধূর পরিবার দাবি করেছে রিমাকে খুন করা হয়েছে। যৌতুক না পেয়ে তার স্বামী মিজানুর রহমান খুন করে লাশ গাছে ঝুলিয়ে রেখেছেন। স্থানীয় সূত্রে জানা গেছে- আগৈলঝাড়া উপজেলার মৃত বাবুল মিয়ার মেয়ে রিমার সাথে উজিরপুরের সাতলা শিবপুর এলাকার মিজানুর রহমানের প্রায় ৮ বছর আগে বিয়ে হয়। রিমার পরিবারের দাবি- বিয়ের সময় মিজানুর রহমানকে নগদ লক্ষাধিক টাকা ও বিভিন্ন আসবাবপত্র দেওয়া হয়। এক বছর পর তাদের এক ছেলে হয়। এর কিছুদিন পর ব্যবসাসহ নানা অজুহাত দেখিয়ে যৌতুক দাবি করে স্বামী মিজানুর। সেই টাকার জন্য রিমাকে প্রায়শই শারিরীক ও মানসিক নির্যাতন করতেন স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন।

নির্যাতন থেকে বাচতে মিজানুরকে নগদ ২ লাখ টাকা দেওয়া হয়। এরপর বছরখানেক নির্যতন বন্ধ থাকলেও সম্প্রতি ১ লাখ টাকা চেয়ে ফের যৌতুকের জন্য নির্যাতন শুরু হয়। এ নিয়ে সালিশ বৈঠকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা মিজানুরকে সাবধান করেন। এতে সে ক্ষিপ্ত হয়ে শনিবার দিনগত গভীর রাতে রিমাকে শ্বাসরোধ করে হত্যা করে নিজেকে বাঁচাতে লাশটি গাছে ঝুলিয়ে আত্মহত্যা করে প্রচার করেন বলে অভিযোগ করা হচ্ছে। পরবর্তীতে খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। কিন্তু এই ঘটনায় স্বামী বা শ্বশুর পরিবারের কাউকে আটক করেনি।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল , জানান, প্রাথমিক সুরতাহলে গৃহবধুকে হত্যার কোন আলামত পাওয়া যায়নি। তবে পরবর্তীতে ময়নাতদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা মিললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে যৌতুকের দাবিতে গৃহবধু খুনের অভিযোগটি অস্বীকার করে স্বামী মিজানুর রহমান , বলছেন- রিমা কিছুদিন যাবত কোন কারণে চিন্তিত ছিল। ধারণা করা হচ্ছে সে হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে। কিন্তু তাকে যে খুন করা হয়নি সেই বিষয়টি ডাক্তারি রিপোর্টেই উঠে আসবে বলে দাবি করেন তিনি।’


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।