DailyBarishalerProhor.Com | logo

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

উজিরপুরে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু, শিশুসহ হাসপাতালে আরও ১৮

প্রকাশিত : সেপ্টেম্বর ২৬, ২০১৯, ২০:১২

উজিরপুরে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু, শিশুসহ হাসপাতালে আরও ১৮

বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের দোসতিনা গ্রামের একই বাড়িতে নারী-পুরুষ ও শিশুসহ ১৮জন ডায়রিয়ার প্রকোপে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে দুই জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় নড়েচড়ে বসেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ।বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেন বলেন, ওই গ্রামের কয়েকটি বাড়িতে গত ৮দিন থেকে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে।

এরমধ্যে গত ২৪ সেপ্টেম্বর ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর রহমান তালুকদার (৬০) এবং ১৯ সেপ্টেম্বর একই বাড়ির ফজলুল হক তালুকদার (৫০) মৃত্যুবরণ করেছেন।

এছাড়া ১৯ সেপ্টেম্বর থেকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে একই বাড়ির মৃত সামছুল হক তালুকদারের স্ত্রী ঝর্ণা বেগম (৬৫), আলমগীর হোসেন তালুকদার (৬০) ও তার স্ত্রী মনোয়ারা বেগম (৪৫), একই বাড়ির রুমা বেগম (৩৮), চার বছরের শিশু নাদিয়া, পারভীন বেগম (৩৮), মনির হাওলাদার (৩৫) বরিশাল সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

তাছাড়া ওই বাড়ির বাসিন্দা সুলতানা বেগম (৩০), হিরু তালুকদার (৫০), নাবিলা (১৮), আশা (১৪), আফিয়া (৫), সাজিন (১১), মিলন (৩০), ময়না বেগম (৫০) ও সুলতানা বেগম (৩৫) বাড়িতেই প্রাথমিক চিকিৎসা সেবা নিচ্ছেন।

উজিরপুর পৌর সদরে স্বামীর বাড়িতে চিকিৎসাধীন সুলতানা বেগম জানান, ‘তার বাবার বাড়িতে বেড়াতে গিয়ে তিনিসহ বাড়ির কয়েকজন ডায়রিয়ায় আক্রান্ত হন। পরে তিনি তার স্বামীর বাড়িতে এসে বাসায় চিকিৎসা সেবা নিচ্ছেন।’

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ.কে.এম শামসউদ্দিন জানান, ‘খবর পেয়ে সার্বিক খোঁজ-খবর নেয়াসহ বাড়িতে বসে চিকিৎসা নেয়া রোগীদের প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য বুধবার ওই এলাকায় একজন স্বাস্থ্য কর্মকর্তাকে পাঠানো হয়েছে।’

বৃহস্পতিবার দুপুরে বরিশালের সিভিল সার্জন ডাঃ মোঃ মনোয়ার হোসেন জানান, ‘আমরা এখনও নিশ্চিত নই যে ওই বাড়ির মারা যাওয়া দুই জনের মৃত্যু ডায়রিয়ার কারণেই হয়েছিলো। পুরো ঘটনা খতিয়ে দেখতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ আমাদের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।