DailyBarishalerProhor.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেহেন্দিগঞ্জে নদীতীরের মাটি কাটায় ১৫ শ্রমিকের কারাদণ্ড

প্রকাশিত : জানুয়ারি ২৩, ২০২০, ১৯:৫৯

মেহেন্দিগঞ্জে নদীতীরের মাটি কাটায় ১৫ শ্রমিকের কারাদণ্ড

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি ঃ বরিশালের মেহেন্দিগঞ্জে নদীতীরের মাটি কেটে পাচারের অপরাধে ১৫ শ্রমিককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যার দিকে প্রথম দফা স্থানীয় মাছকাটা নদীতীরে অভিযান চালিয়ে দুই ৪ শ্রমিককে দুটি ড্রেজার মেশিনসহ আটক করেন। কিছুক্ষণ দ্বিতীয় দফায় কালাবদর নদীতে অভিযান চালিয়ে মাটিভর্তি তিনটি বলগেটসহ আরও ১১ শ্রমিককে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ বিচার ব্যবস্থার মুখোমুখি করে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়- একটি চক্র বেশকিছু দিন ধরে উপজেলা লাগোয়া একাধিক নদীতীর থেকে অবৈধভাবে মাটি কেটে তা বিভিন্ন স্থানে পাচার করে আসছিল। এই বিষয়টি নিশ্চিত হয়ে বুধবার থানা পুলিশের সহযোগিতায় নদীগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিজুস চন্দ্র দে’র নেতৃত্বে অভিযান চালিয়ে প্রথম দফায় মাছকাটা নদী থেকে দুটি ড্রেজার মেশিনসহ চার শ্রমিককে আটক করা হয়। এর কিছুক্ষণ পরে কালাবদর নদীতে অভিযান চালিয়ে মাটিভর্তি তিনটি বলগেটসহ আরও ১১ জনকে আটক করেন।

এই তথ্য মেহেন্দিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান বরিশালটাইমসকে জানান, রাতে আটকদের ভ্রাম্যমাণ আদালতে তুলে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড প্রদান এবং মাটি পরিবহনের ব্যবহৃত ড্রেজার ও বলগেট জব্দ দেখানো হয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।