DailyBarishalerProhor.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পরিবর্তন করা হলে বরিশালের জেএসসি পরীক্ষার ২২ কেন্দ্র

প্রকাশিত : সেপ্টেম্বর ১১, ২০১৮, ১৯:৫৬

পরিবর্তন করা হলে বরিশালের জেএসসি পরীক্ষার ২২  কেন্দ্র

স্টাফ রিপোর্টার !! ২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রকাশিত কেন্দ্রের তালিকার পরিবর্তন করেছে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে ২২টি কেন্দ্র পরিবর্তনের তালিকা প্রকাশ করেছে বোর্ড কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ বছর বরিশাল শিক্ষাবোডের্র আওতায় ১৭৪টি কেন্দ্রে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর এই কেন্দ্রগুলোর মধ্যে ২২টি কেন্দ্র পরিবর্তন করে অন্য কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট কেন্দ্র প্রধানদের আবেদনের পরিপ্রেক্ষিতে এমনটি করা হয়েছে। পরিবর্তিত কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে- নগরীর টাউন মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে এম এম (মমতাজ মজিদুন্নেছা) বালিকা মাধ্যমিক বিদ্যালয়, শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে জগদীশ স্বারসত বালিকা মাধ্যমিক বিদ্যালয়, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে এ আর এস বালিকা মাধ্যমিক বিদ্যালয় এবং সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে সিংহেরকাঠি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

এছাড়াও বরিশাল জেলার বাকেরগঞ্জের জিপিএস মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে ফজলুল হক মাধ্যমিক বিদ্যালয়, মুলাদীর চরপদ্মা আফছারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে সফিপুর মাধ্যমিক বিদ্যালয়, মুলাদীর মাণীমর্ধন মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে লক্ষীপুর মাধ্যমিক বিদ্যালয়, উজিরপুরের এইচ এম ইনস্টিটিউশনের পরিবর্তে ধামুরা মাধ্যমিক বিদ্যালয়।

পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার পশারিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের পরিবর্তে ভান্ডারিয়া বিহারী মাধ্যমিক বিদ্যালয়, দক্ষিণ গাবতলা মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে পিরোজপুর সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়, ইসলামপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে স্বরূপকাঠী কলেজিয়েট একাডেমি, চানমিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে স্বরূপকাঠী কলেজিয়েট একাডেমি, উত্তর টিকিটাকা মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে কে এম লতিফ ইনস্টিটিউশন।অন্যদিকে ঝালকাঠি জেলার দক্ষিণ চেঁচরী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে কাঠালিয়া পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়, নৈকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে ফজলুল হক মাধ্যমিক বিদ্যালয়, আঙ্গারিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে নিজামিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়।

বরগুনা জেলার বুড়ির চর এএমজি মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে ইটবাড়িয়া কদমতলা মাধ্যমিক বিদ্যালয়, তালুকচর দুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়।পটুয়াখালী জেলার হরিদেবপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে গলাচিপা মাধ্যমিক বিদ্যালয়, বি পি সি মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে গলাচিপা মাধ্যমিক বিদ্যালয়, দাশপাড়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে নওমালা মাধ্যমিক বিদ্যালয়, পটুয়াখালী সদরে আউলিয়াপুর সাবিনা আক্তার মাধ্যমিক বিদ্যালয়ের পরিবর্তে বাদুরহাট মাধ্যমিক বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে।বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, কেন্দ্র পরিবর্তনের এই আদেশ শুধুমাত্র ২০১৮ সালের জন্য প্রযোজ্য হবে বলে জানিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আনোয়ারুল আজিম। উল্লেখ্য, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন ১৭৪টি কেন্দ্রের মধ্যে বরিশাল জেলায় ৬২টি, ঝালকাঠিতে ১৭টি, পিরোজপুরে ২০টি, পটুয়াখালীতে ৩১টি, বরগুনাতে ১৯টি এবং ভোলাতে ২৫টি কেন্দ্র রয়েছে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।