DailyBarishalerProhor.Com | logo

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকি অনশন, মজিবর রহমান সরোয়ার। 

প্রকাশিত : সেপ্টেম্বর ১২, ২০১৮, ১২:২৭

বরিশালে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকি অনশন, মজিবর রহমান সরোয়ার। 

স্টাফ রিপোর্টার!! বরিশালে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে  প্রতীকি অনশন, মজিবর রহমান সরোয়ার।কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন, সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচন করতে হবে এ সরকারের অধিনে এ দেশে কোন নির্বাচন হবে না আজ গনতন্ত্র উlদ্ধারের জন্য সকল দল ঐক্যবদ্ব হয়েছে। দেশনেত্রী বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া দেশের মানুষের মৌলিক ভোটের অধিকারের কথা বলার কারনে অনির্বাচিত স্বৈরাচারী সরকার মিথ্যা মামলায় জেলে পুড়ে রেখেছে।

সরোয়ার আরো বলেন, সরকারের দিন শেষ হয়ে আসছে খালেদা জিয়াকে ছাড়া দেশে জাতীয় নির্বাচন হবে না।

বুধবার (১২ই সেপ্টেম্বর) দেশনেত্রী সাবেক প্রধান মন্ত্রী ও বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সংবিধান লংঘিত করে অবৈধ সরকার অসাংবিধানিকভাবে কারাগারে আদালত স্থানান্তর করে নাটকীয়ভাবে বিচার কার্যক্রম হাসিল করার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বরিশালে জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে প্রতীকি অনশন কর্মসূচি পালন কালে সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন।

একই সময়ে অশ্বিনী কুমার টাউনহল চত্বরে প্রথকভাবে বরিশাল জেলা দক্ষিন ও বরিশাল উত্তর জেলা বিএনপি প্রতীক অনশন কর্মসূচি পালন করে।

মহনগর বিএনপি প্রতীক অনশন কমসূচিতে বক্তব্য রাখেন মহানগর ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক,মহানগর বিএনপি উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ,সহ-সাধারন সম্পাদক আনায়ারুল হক তারিন,মহানগর সাবেক নেতা এ্যাড. মহসিন মন্টু, সাবেক মহানগর আহবায়ক এ্যাড. অলি হায়দার বাবুল,মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন,মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু,কেন্দ্রীয় ছাত্রদল সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন প্রমুখ।

এদিকে বরিশাল জেলা দক্ষিন বিএনপি আয়োজিত প্রতীক অনশন কর্মসূচি পালনকালে জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য এ্যাড. বিলকিস জাহান শিরিন,বরিশাল কোতয়ালী বিএনপি সাবেক সভাপতি আজিজুল হক আক্কাস,দক্ষিন জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম প্রিন্স,কোতয়ালী বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনোয়ার হোসেন লাবু,বাকেরগঞ্জ উপজেলা বিএনপি সাধারন সম্পাদক নাসির হাওলাদার,পৌর বিএনপি সভাপতি নাসির জমাদ্দার,বানারীপাড়া বিএনপি সাধারন সম্পাদক রিয়াজ মৃধা,বাবুগঞ্জ বিএনপি সভাপতি ইসরাত হোসেন কচিসহ দলীয় অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ।
এছাড়া টাউনহলের উত্তর পাশে প্রতীক অনশন কর্মসূচি পালন করে বরিশাল উত্তর জেলা বিএনপি।
প্রতীক অনশন কর্মসূচিত অংশ গ্রহন করে হিজলা-মেহেন্দিগঞ্জ সাবেক সংসদ সদস্য,বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদ,সহ-সভাপতি সাবেক পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম লাবু,উত্তর জেলা মহিলাদল সাধারন সম্পাদক শায়লা শারমিন মিমুসহ বিএনপি দলীয় যুবদল,স্বোচ্ছাসেবকদল,ছাত্রদল ও অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন।

এদিকে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার আরো বলেন,বর্তমান নির্বাচন কমিশন দিয়ে কোন ধরনের নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। এ নির্বাচন কমিশন অবৈধ সরকার দ্বারা পরিচালিত হচ্ছে তাই নির্বাচনকালীন সময়ে নিরপক্ষ নির্বাচন কমিশন গঠন করার দাবী করেন তিনি।

সরোয়ার আরো বলেন দেশে কোন সমস্যা নেই যা আছে তা রাজনৈতিক সমস্যা সেই কারনে সরকার পুনরায় ভারতের সাথে গোপন আতাত করে পুনরায় দেশনেত্রীকে নির্বাচনে বাহিরে রেখে আবার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য চেষ্টা করছে।বাংলার জনগন এবার আর ভোটার বিহীন কোন সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

সরোয়ার এসময় বিএনপিসহ দলীয় সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের জাতীয় নির্বাচনের পূর্বে সকল বাধা উপেক্ষা করে ঐক্যবদ্বভাবে ভোটের অধিকার ফিরিয়ে আনার লড়াইয়ে মাঠে থাকার আহবান জানান।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।