DailyBarishalerProhor.Com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সমকালের রংপুর ব্যুরোপ্রধান ইকবালের দাফন সম্পন্ন

প্রকাশিত : সেপ্টেম্বর ১৩, ২০১৮, ২০:১০

সমকালের রংপুর ব্যুরোপ্রধান ইকবালের দাফন সম্পন্ন

সমকালের রংপুর ব্যুরোপ্রধান ইকবাল হোসেনের দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বাদ জোহর নগরীর মাহিগঞ্জ দেওয়ানটুলিতে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এর আগে সকাল সাড়ে ১১ টার দিকে  দেওয়ানটুলি থেকে তার মরদেহ রংপুর প্রেস ক্লাবে আনা হয়। এ সময় সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা কান্নায় ভেঙে পড়েন এবং ইকবাল হোসেনের সঙ্গে কাটানো দিনগুলোর স্মৃতিচারণ করেন।

ক্লাবে অনুষ্ঠিত জানাজায় সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

জানাজা শেষে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জাপা নেতা আবদুর রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রেজাউল ইসলাম মিলন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু, বিএনপি নেতা সামসুজ্জামান সামু, মহানগর জাসদ সভাপতি গৌতম রায়, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, বাংলার চোখ সাংস্কৃতিক-সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, রংপুর প্রেস ক্লাব সভাপতি সদরুল আলম দুলু, সাধারণ সম্পাদক রশীদ বাবু, রংপুর রিপোর্টার্স ক্লাব সভাপতি হালিম আনসারী, সাধারণ সম্পাদক শাহ বায়জিদ আহমেদ, কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান ফারুক, সিটি প্রেস ক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, সাধারণ সম্পাদক এসএম পিয়ালসহ সাংবাদিক ইউনিয়ন, ভিডিও জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রংপুর সাহিত্য পরিষদ, প্রেস ক্লাব ব্যবসায়ী সমিতি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সুহৃদ সমাবেশের শুভাকাঙ্ক্ষীরা ফুল দিয়ে সাংবাদিক ইকবালের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় তারা কালো ব্যাচ ধারণ করেন। বাদ জোহর দেওয়ানটুলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মরদেহ আনা হলে সেখানে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর দ্বিতীয় জানাজা শেষে দেওয়ানটুলি মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ইকবাল হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসীর, রংপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মেরিনা লাভলী, সমাজসেবী লতিফা বানু ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাফিয়া খানম।

ইকবাল হোসেন ১৯৭৪ সালের ২৮ জুলাই মাহিগঞ্জের দেওয়ানটুলিতে জন্মগ্রহণ করেন। চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি তৃতীয়। তার সাংবাদিকতা জীবন শুরু হয় ১৯৯৫ সালে স্থানীয় দৈনিক বিজলীর মাধ্যমে। এরপর তিনি স্থানীয় দৈনিক আখিরা, দৈনিক পরিবেশ, জাতীয় দৈনিক খবর এবং সর্বশেষ সমকালে কাজ করেন। পত্রিকার পাশাপাশি তিনি ইনডিপেন্ডেন্ট টেলিভিশন এবং দীপ্ত টিভিতে কাজ করেছেন।

ইকবাল হোসেন ২০১২ সালে প্রথম স্টমাক ক্যান্সারে আক্রান্ত হন। ঢাকায় অপারেশনের মাধ্যমে তিনি দীর্ঘ ৬ বছর সুস্থ থাকার পর চলতি বছরের মার্চে তার হাড়ের ক্যান্সার ধরা পড়ে এবং তা পুরো দেহে ছড়িয়ে পড়ে। ঢাকার একটি ক্যান্সার হাসপাতালে চিকিৎসা শেষে তাকে বাসায় আনা হয়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হয়। অবস্থার অবনতি হতে থাকলে গত মঙ্গলবার ইকবাল হোসেনকে রংপুর মেডিকেল থেকে বাসায় আনা হয়। পরদিন রাত সোয়া ৮টায় তিনি ইন্তেকাল করেন। তিনি স্ত্রী ও একমাত্র মেয়ে রেখে গেছেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


উপদেষ্টা: খালিদ মাহমুদ

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার
    • ব্যবস্থাপনা সম্পাদকঃ মোঃ রাসেল আকন
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।