DailyBarishalerProhor.Com | logo

৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

ত্রাণের চাল চুরির দায় এড়াতে ইউপি চেয়ারম্যানের সাজানো মানববন্ধন

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০২০, ২০:৪৩

ত্রাণের চাল চুরির দায় এড়াতে ইউপি চেয়ারম্যানের সাজানো মানববন্ধন

পাথরঘাটা প্রতিনিধি !! বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন পল্টুকে চাল চুরির দায় থেকে বাঁচাতে নাটকীয় মানববন্ধন করিয়েছেন তার ঘনিষ্ঠ সহযোগীরা।

বৃহষ্পতিবার (২৩ এপ্রিল) বিকেল ৩ টায় পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী নামক স্থানে নাটকীয়ভাবে এই প্রতারণামূলক সাজানো মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এরআগে মঙ্গলবার (২১ এপ্রিল) জেলেদের জন্য বরাদ্দ করা চাল থেকে সাড়ে ২৭ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার হন তিনি। এ ঘটনায় পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ থেকে তাকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা গোলাম কবির বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন ও সুবিধাভোগীদের সাথে কথা বলে তার এ অনিয়মের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু তার ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত ৪৪ মেট্রিক টন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিক টন চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছেন। বাকি সাড়ে ২৭ মেট্রিক টন চাল বিতরণের সঠিক প্রমাণ তিনি দিতে পারেননি।

চাল আত্মসাতের এ ঘটনায় আলাউদ্দিন পল্টুর বিরুদ্ধে দুর্নীত দমন কমিশনে মামলা চলমান রয়েছে বলেও জানা গেছে। এর আগে (৪ এপ্রিল) দুপুরে জেলেদের জন্য বরাদ্দকৃত সাড়ে ২৭ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে নৌবাহিনীর সহায়তায় কাকচিড়া ইউপি মো. আলাউদ্দিন পল্টুকে গ্রেপ্তার করে বরগুনার গোয়েন্দা পুলিশের সদস্যরা।

চাল চুরি ও আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দায় এড়াতে চাল চোর পল্টু বাহিনীর খলিল ও ফিরোজসহ অন্যান্য সদস্যরা অবরুদ্ধ বরগুনা (লকডাউন) উপেক্ষা করে (২৩ এপ্রিল) দিবাগতো রাতে কাকচিড়া ইউনিয়নের বাইনচটকি এলাকার সদ্য চাল চুরির দায়ে বরখাস্ত পল্টু চেয়ারম্যানের নিজ ওয়ার্ডের জেলেদের বাড়ি বাড়ি গিয়ে, যে সকল জেলেরা চাল পায়নি তাদেরকে চাল দেয়া হবে বলে কাগজে টিপসই ও স্বাক্ষর করিয়ে নেন।

কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম তুহিন পহলান জানান, জেলেদের চাল দেয়ার নামে চাল চোর পল্টু চেয়ারম্যানের মুক্তির দাবিতে স্থানীয় জেলেদের কাছ থেকে জোর করে মানববন্ধন ও স্মারকলিপির কাগজে সই করিয়ে নিয়েছেন, এমন খবর পেয়ে জেলেদের কাছে গিয়ে বিষয়টি জানতে পারি। এছাড়াও কাকচিড়া ইউনিয়নের ১, ২, ৩, ৫, ৮, ৯ নং ওয়ার্ডের ১৬ জন মৃত ব্যাক্তির নামে চাল বরাদ্দের অভিযোগ রয়েছে চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর বিরুদ্ধে।

এলাকাবাসী ও অনাহারে থাকা জেলেরা জানান, চেয়ারম্যানের চাল চুরির কারনে আমরাও না খেয়ে দিনাতিপাত করছি। এমতাবস্থায় প্রশাসনের কাছে আমাদের দাবী দ্রুত খাদ্য সহায়তা কামনা করছি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয় প্রধান কার্যালয়

মারীয়া কমপ্লেক্স, কাশিপুর বাজার, বরিশাল ।

মোবাইলঃ ০১৭১৬৬০৫৯৭১, ০১৫১১০৩৬৮০৯,০১৯১১১৭০৮৮৪

মেইলঃ barishalerprohor.news.bd@gmail.com

সামাজিক যোগাযোগ
Web Design & Developed By
ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক

প্রতিষ্ঠাতা :
মোঃ নাছিম শরীফ


:

মেইলঃ barishaler.prohor@yahoo.com
  • মোবাইলঃ ০১৭১১০৩৬৮০৯, ০১৯১৯০৩৬৮০৯
    • সম্পাদক ও প্রকাশক : নাজমুন নাহার শিমু
    • নির্বাহী সম্পাদক: কাজী সজল
    • বার্তা প্রধানঃ মোঃ আল আমিন হোসেন
    ডেইলি বরিশালের প্রহর কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।